১৩ এপ্রিল, ২০২৪ ১৭:১২

বগুড়ায় ফাঁকা সড়কে ইজিবাইক দেখলেই ছিনতাই!

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ফাঁকা সড়কে ইজিবাইক দেখলেই ছিনতাই!

বগুড়াসহ উত্তরাঞ্চলের মহাসড়ক ও গ্রামীণ রাস্তায় প্রাইভেটকার নিয়ে ঘুরে বেড়াচ্ছে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। ফাঁকা সড়কে যাত্রীবিহীন ইজিবাইক, রিকশা ও অটোভ্যান দেখামাত্র সুযোগ বুঝে প্রাইভেটকার দিয়ে পথরোধ করে দুই মিনিটে ছিনতাই ঘটিয়ে চলে যায়। সংঘবদ্ধ ওই চক্রের ৫ জনকে আটক করেছে নন্দীগ্রাম থানা পুলিশ। ছিনতাই হওয়া ব্যাটারিচালিত তিন চাকার ইজিবাইক উদ্ধার করা হয়েছে। 

গতকাল শুক্রবার প্রেস ব্রিফিংয়ে নন্দীগ্রাম থানার ওসি আজমগীর হোসাইন আজম জানান, যানবাহন ছিনতাইকালে চালককে প্রাইভেটকারে তুলে নেয় সংঘবদ্ধ চক্রের সদস্যরা। এরপর হাত-পা ও মুখ বেঁধে নির্জন জায়গায় ফেলে দেয়। আটককৃত ৫ জনের নির্দিষ্ট কোনো পেশা নেই। তারা সড়কে ছিনতাই, দস্যুতা ও ডাকাতি করে জীবিকা নির্বাহ করতো। 

আটককৃতরা হলেন- বগুড়ার সোনাতলা উপজেলার ভেলুরপাড়ার আজাদুল প্রামানিকের ছেলে শাওন মিয়া (২৭), পুরান বগুড়া হিন্দুপাড়ার মৃত পরেশ চন্দ্রের ছেলে পলাশ চন্দ্র ঘোষ (৪২), কাহালু উপজেলার কৈগাড়ী এলাকার আব্দুস সামাদের ছেলে জুয়েল মোল্লা (৩৫), গাইবান্ধার ফুলছড়ির বোয়ালী এলাকার কেয়ামত আলীর ছেলে আশরাফ আলী (৪০) এবং ফুলছড়ির দক্ষিণ-কাঠুর এলাকার জতিশ চন্দ্রের ছেলে অশোক কুমার রায় (২৬)। 

নন্দীগ্রাম থানা এলাকা থেকে ছিনতাইকৃত ইজিবাইকটি আটককৃতদের হেফাজত থেকে উদ্ধার করে পুলিশ। তাদেরকে ছিনতাই মামলায় গ্রেফতার দেখিয়ে বগুড়া কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে। ছিনতাই চক্রের সদস্য মনিউল হোসেন সবুজ, আলী হোসেন বাবু, নাজমুল হুদা ও সোনা মিয়া পলাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

জানা গেছে, উপজেলার কাথম পূর্বপাড়ার সেলিম রেজা গত ১৩ জানুয়ারি ভোরে ইজিবাইক নিয়ে নন্দীগ্রাম বাসস্ট্যান্ডে যাওয়ার পথিমধ্যে পল্লী বিদ্যুতের সাব-স্টেশন এলাকার মহাসড়কে ছিনতাইয়ের কবলে পড়েন। প্রাইভেটকার দিয়ে ইজিবাইক আটকিয়ে চালককে তুলে নেয়। ইজিবাইকটি নিয়ে যায় চক্রের এক সদস্য। চালকের মোবাইল ফোন ও নগট টাকা ছিনিয়ে নিয়ে রশি দিয়ে দুই হাত, রুমাল দিয়ে মুখ ও দুই চোখ বাঁধে। এরপর কুন্দারহাট থেকে রুপিহারের মাঝামাঝি এলাকার মহাসড়কের পাশে ফেলে রেখে যায়। এ ব্যাপারে গত ২৩ জানুয়ারি থানায় মামলা দায়ের করা হয়। পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় বগুড়া সদর, কাহালু, শিবগঞ্জ, জয়পুরহাটের কালাই এবং গাইবান্ধার ফুলছড়ি থানা এলাকায় বিরতিহীন অভিযান চালিয়ে ছিনতাইয়ের সঙ্গে জড়িত পাঁচজনকে আটক করে। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর