১৩ এপ্রিল, ২০২৪ ১৯:৫৯

চাঁদপুরে বিনোদন কেন্দ্রে দর্শনার্থীদের ভিড়

নেয়ামত হোসেন, চাঁদপুর:

চাঁদপুরে বিনোদন কেন্দ্রে দর্শনার্থীদের ভিড়

ঈদুল ফিতরকে কেন্দ্র করে দর্শনার্থীদের পদচারণায় মুখরিত চাঁদপুরের একমাত্র উন্মুক্ত বিনোদন কেন্দ্র বড় স্টেশন মোলহেড এলাকার বঙ্গবন্ধু পার্ক। ঈদের ছুটিতে বিনোদন কেন্দ্রটিতে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা গেলেও পর্যটকদের নিরাপত্তাসহ বিভিন্ন ব্যবস্থাপনা সংকটের কথা জানিয়েছেন বিনোদনপ্রেমিরা। 

তবে যেকোন ধরনের দুর্ঘটনা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সদর থানার পুলিশ কর্মকর্তা। এছাড়াও ব্যক্তি মালিকানাধীন বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে চাঁদপুর রিসোর্ট, বাবুরহাট ফাইভ স্টার পার্ক এন্ড কমিউনিটি সেন্টার, মহামায়া কৃতিকুঞ্জ পার্ক, বাকিলা ও শাহারাস্তি পার্ক অন্যতম।

দর্শনার্থীরা বলেন, প্রিয়জনদের সাথে ঈদ আনন্দ উদযাপনের অন্যতম এক অনুসঙ্গ বিনোদন। তাই ঈদের ছুটিকে স্মরণীয় করে রাখতে পরিবারের সদস্যদের নিয়ে আমরা ছুটে যাই বিনোদন কেন্দ্রগুলোতে। তবে চাঁদপুরে মানুষের বিনোদনের একমাত্র উন্মুক্ত স্থান শহরের বড় স্টেশন মোলহেড এলাকায় অবস্থিত বঙ্গবন্ধু পার্ক। পদ্মা-মেঘনা ও ডাকাতিয়া এই তিন নদীর মোহনায় পার্কটি গড়ে উঠায় বিনোদন প্রেমীদের মাঝে বেশ সাড়া ফেলেছে। পার্কটি উন্মুক্ত হওয়ায় প্রতিদিন চাঁদপুরসহ বিভিন্ন জেলা থেকে এখানে ছুটে আসে ভ্রমণপিপাশু মানুষগুলো। তারা নদীতে জলকেলী, নৌকা দিয়ে ইলিশ ধরা, লঞ্চ-স্টিমার ও মালবাহী জাহাজ চলাচলের দৃশ্য দেখে মনের আনন্দে সময় কাটে। তবে ঈদসহ বিভিন্ন উৎসবকে কেন্দ্র করে এখানে সবচেয়ে বেশি ভিড় হয়। তরুণ সমাজের পছন্দের উপকরণ পদ্মা ও মেঘনা নদীতে নৌকা ভ্রমণ। তবে পর্যটন এলাকায় ভালো মানের খাওয়া-থাকার হোটেল এবং ধুলাবালি, স্যানিটেশন ও নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার দাবি জানান। 

চাঁদপুর সদর মডেল থানার এসআই আব্দুর রাজ্জাক বলেন, ঈদকে কেন্দ্র করে দর্শনার্থীদের নিরাপত্তায় বিনোদন কেন্দ্রগুলোতে সাদা পোষাকে পুলিশ ও টহল টিম বিশেষ ব্যবস্থায় কাজ করছেন। এখন পর্যন্ত বঙ্গবন্ধু পর্যটন কেন্দ্রে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং আশা করি সামনেও ঘটবে না।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর