১৪ এপ্রিল, ২০২৪ ২১:০১

বশেমুরকৃবিতে নববর্ষ উদযাপন

গাজীপুর প্রতিনিধি:

বশেমুরকৃবিতে নববর্ষ উদযাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) আনন্দ উচ্ছাস ও উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪৩১ বরণ করা হয়। রবিবার সকাল ১০টার দিকে বর্ষবরণ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে পহেলা বৈশাখের বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। 

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া বশেমুরকৃবি পরিবারের সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান এবং উল্লেখ করেন, বাংলা নববর্ষ বাঙালী জাতিসত্ত্বার ধারক ও বাহক। এটি বাঙালী জাতির সর্বজনীন গৌরবময় অনুষ্ঠান যা বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশ গৌরবের সাথে পালন করে। আমাদের গৌরবের এ ঐতিহ্যকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে হবে এবং পুরাতন গ্লানি মুছে নতুন করে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে। 

বর্ষবরণ অনুষ্ঠানের সদস্য-সচিব প্রফেসর ড. দেবাশীষ চন্দ্র আচার্য্যরে সঞ্চালনায় বর্ষবরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, পরিচালকবৃন্দ, রেজিস্ট্রারসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও বিশ্ববিদ্যালয় স্কুলের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন। বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর