২০ এপ্রিল, ২০২৪ ১৩:০৬

বুড়িচংয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন

অনলাইন ডেস্ক

বুড়িচংয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন

বুড়িচং উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় কুমিল্লা বুড়িচংয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ এর উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে বুড়িচং আনন্দ পাইলট সরকারি হাইস্কুলের মাঠে এ প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৪৫টি স্টল স্থাপন করা হয়েছে। প্রাণিসম্পদের উন্নয়নে ব্যবহৃত বিভিন্ন প্রযুক্তি বিশেষ করে সাইলেজ, টিএম আর, স্মার্ট লাইভস্টক স্মার্ট বাংলাদেশ, বিনির্মাণে ডিজিটাল মিল্কিং মেশিন, আলট্রাসাউন্ড মেশিন, ডিজিটাল মিল্ক চেকার সহ উন্নত ঘাস প্রদর্শন করা হয়। এছাড়া ডিম ও দুগ্ধজাত পণ্য শোকেসিং সহ বিভিন্ন সামগ্রী ও উন্নত জাতের পশু, সৌখিন পাখি প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার সাহিদা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আখলাক হায়দার। জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্রে উপ-পরিচালক ডা. মেহেদী হাসান ভূইয়া।

অনুষ্ঠানে সমন্বয়ক ও স্বাগত বক্তা ছিলেন বুড়িচং উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফেরদৌসী আকতার।

বুড়িচং উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. আবু রায়হানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বুড়িচং উপজেলা কৃষি অফিসার মোসা. আফরিনা আক্তার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. রাসেল সারোয়ার। 

অনুষ্ঠানের শুরুতে সকল স্টল ঘুরে ঘুরে পরিদর্শন করেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। এ সময় অতিথিদের সম্মাননা স্মারক এবং উদ্যোক্তাদের সনদপত্র প্রদান করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফেরদৌসী আকতার। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর