শিরোনাম
২৪ এপ্রিল, ২০২৪ ১৮:৪৩

শরীয়তপুরে গরমে অতিষ্ঠ জনজীবন, বাড়ছে রোগী

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে গরমে অতিষ্ঠ জনজীবন, বাড়ছে রোগী

গরমে নানা রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে

শরীয়তপুরে প্রচণ্ড গরম আর তাপদাহের কারণে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। তাপদাহের কারণে জেলার সদর হাসপাতালে বাড়ছে রোগীদের ভিড়। বেশিরভাগ রোগী ডায়রিয়া, আমাশয়, ঠাণ্ডা, কাশি, জ্বরজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন।

তবে যতদিন যাচ্ছে, হাসপাতালে ততই রোগীর চাপ বৃদ্ধি পাচ্ছে। রয়েছে শয্যার সংকট। শয্যার তুলনায় অতিরিক্ত রোগী থাকার কারণে মেঝেতে গাদাগাদি করে থাকতে হচ্ছে রোগীদের। ফলে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন ডাক্তার ও নার্সরা। এ ছাড়া হাসপাতালে রয়েছে জনবলসহ ডাক্তার ও নার্স স্বল্পতা।

প্রচণ্ড গরমে শরীয়তপুর জেলা সদর হাসপাতালে বেড়েছে রোগীর চাপ। সকাল থেকে রাত পর্যন্ত রোগীর চাপে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরাও। শরীয়তপুর জেলা সদর হাসপাতালে গিয়ে দেখা গেছে এমন চিত্র। বিশেষ করে বৃদ্ধ, শিশু ও প্রসূতিদের জন্য কঠিন হয়ে পড়েছে গরমের এই তীব্রতা।

স্থান নেই ডায়রিয়া, নারী ও শিশুসহ বিভিন্ন ওয়ার্ডেও। অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যাচ্ছেন বাসায়। তারপরও রোগীর চাপ সামলানো কঠিন হয়ে পড়ছে নার্সসহ চিকিৎসকদের।

শিশু বিশেষজ্ঞ ডাক্তার রাজেশ মজুমদার বলেন, প্রচণ্ড তাপদাহের কারণে শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে। পর্যাপ্ত শয্যার ব্যবস্থা না থাকায় একটা বেডে দুই থেকে তিনজন করে রোগী থাকতে হচ্ছে। আসন সংখ্যা সীমিত থাকায় রোগীসহ ডাক্তার ও সিস্টারদের প্রচণ্ড চাপে পড়তে হচ্ছে। তবে বিনা প্রয়োজনে বাসা থেকে বাইরে না যাওয়ার জন্য নিষেধ করেন। তবে বের হলে অবশ্যই ছাতি এবং পর্যাপ্ত পানি নিয়ে বের হওয়ার জন্য পরামর্শ দেন এই চিকিৎসক।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর