২৪ এপ্রিল, ২০২৪ ২০:১০

শরীয়তপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১০

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ, আহত ১০

ফাইল ছবি

শরীয়তপুরের জাজিরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও তার প্রতিপক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছে।

বুধবার দুপুরে উপজেলার বিলাসপুর ইউনিয়নের বিভিন্ন জায়গায় দফায় দফায় এ সংঘর্ষ হয়। এসময় প্রায় হাজার খানিক ককটেল বিস্ফোরণ হয় বলে জানান স্থানীয়রা।

জানা যায়, বিলাসপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বেপারীর সঙ্গে তার নির্বাচনি প্রতিদ্বন্দ্বী আব্দুল জলিল মাদবরের দ্বন্দ্ব দীর্ঘদিনের। তাদের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছে, যা গত বছরের ইউপি নির্বাচনের পরে আরও বৃদ্ধি পায়।

বছরখানেক আগে দুই পক্ষের সমর্থকদের মধ্যে নিয়মিত সংঘর্ষ হলেও মাঝে কিছুদিন তারা শান্ত ছিল। কিন্তু গত ২৭ মার্চ মিয়া চান মুন্সী কান্দি গ্রামের দুই চাচাতো ভাইয়ের মাঝে জমি নিয়ে মারামারি শুরু হয়। এই মারামারির বিষয়টি নিয়ে দুই পক্ষের মধ্যে চলতে থাকে দফায় দফায় ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষ।

ওই সময়কার সংঘর্ষে ককটেলের আঘাতে সজীব মুন্সী নামে এক যুবক গুরুতর আহত হন। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হলে আবারও উত্তেজিত হয়ে পড়ে দুই পক্ষের লোকজন। এরপর আজ বুধবার সকাল থেকে দুই পক্ষের সমর্থকরা আবারও সংঘর্ষে জড়ায়।

এদিকে, বুধবারের সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। কয়েক ঘণ্টা সংঘর্ষ চলার পরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর