২৬ এপ্রিল, ২০২৪ ১৩:২৫

ঘুষ লেনদেনের দায়ে জেলহাজতে থাকা পাউবোর সেই দুই প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত

পাবনা প্রতিনিধি:

ঘুষ লেনদেনের দায়ে জেলহাজতে থাকা পাউবোর সেই দুই প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত

ঠিকাদারদের সাথে ঘুষ লেনদেনের অভিযোগে জেলহজাতে থাকা পাবনা পানি উন্নয়ন বোর্ডের দুই উপ-বিভাগীয় প্রকৌশলী মাসুদ রানা ও মোশাররফ হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

বৃহস্পতিবার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের শৃঙ্খলা পরিদপ্তরের পরিচালক মো. নোমান ফরিদ স্বাক্ষরিত পৃথক দুটি নোটিশে বরখাস্তাদেশ দেয়া হয়।

পাউবোর মহাপরিচালক অনুমোদিত এ আদেশে বলা হয়, উপ-বিভাগীয় প্রকৌশলী মাসুদ রানা ও মোশাররফ হোসেন গত ২৩ এপ্রিলে পুলিশ কর্তৃক আটক হন এবং এরপর ৫৪ ধারায় তাদের গ্রেফতার দেখিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়। আটকের দিন অর্থাৎ ২৩ এপ্রিল থেকে তাদের সাময়িক বরখাস্ত করা হলো। বরখাস্তকালীন সময়ে পাউবো (কর্মকর্তা ও কর্মচারী) চাকরি প্রবিধানমালা ২০১৩ এর প্রবিধি ৫৫(৫) মোতাবেক তারা খোরাকী ভাতা পাবেন।

এর আগে গত ২৩ এপ্রিল পাবনা পাউবোর কার্যালয়ে ঠিকাদারদের সাথে অবৈধ টাকা লেনদেনের জেরে নগদ ৫ লাখ ৭০ হাজার টাকাসহ পুলিশের কাছে আটক হন এই দুই কর্মকর্তা। এ সময় ঠিকাদার রাজিব (স্থানীয় সাবেক কমিশনার) ও কনকসহ কয়েকজন পালিয়ে যায়। এর পরদিন দুপুরে ৫৪ ধারায় তাদের গ্রেফতার দেখিয়ে কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে পুলিশ। জেলহাজতে প্রেরণের পরদিন (২৫ এপ্রিল) এ বরখাস্ত আদেশ জারি করা হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর