শিরোনাম
২৯ এপ্রিল, ২০২৪ ১৫:৩১

জমির বিরোধ নিয়ে বৃদ্ধকে পিটিয়ে খুন

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

জমির বিরোধ নিয়ে বৃদ্ধকে পিটিয়ে খুন

কক্সবাজারের চকরিয়ায় সীমানা বিরোধকে কেন্দ্র করে আবদুল করিম (৮০) নামে এক বৃদ্ধকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছে। এ ছাড়া হামলায় নারী-পুরষসহ সাতজন আহত হয়।

রবিবার বিকাল ৫টার দিকে উপজেলার শাহারবিল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড রামপুর গুরুণ্যাকাটা এলাকায় ওই বৃদ্ধকে পেটানোর ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ১১টার দিকে চমেক হাসপাতালে নেওয়ার পথে মারা যায় আবদুল করিম।

নিহত আবদুল করিম ওই এলাকার আয়াত উল্লাহর ছেলে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন-আবদুল করিমের চার ছেলে ও দুই পুত্রবধূ যথাক্রমে মো. রিদুয়ান, আলী আহমদ, আবদুল মালেক, আবু ছাদেক, নুরুন্নাহার ও আয়েশা বেগম।

জানা যায়, নিহত আবদুল করিমের বাড়ির পাশে রহিমদাদের ছেলে নুরুল হাকিমদের সাথে জমি নিয়ে বিরোধ রয়েছে। এ নিয়ে আগেও কয়েকবার মারামারি হয়। রবিবার দুপুর দুইটার দিকে আবদুল করিমের জমিতে পাইপ বসাতে যায় নুরুল হাকিম। এ সময় পাইপ লাইন বসা নিয়ে দুই পক্ষের মাঝে ঝগড়া হয়। বিষয়টি থানা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

পরে বিষয়টি স্থানীয় চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরীকে জানানোর জন্য তার বাড়িতে যায় আবদুল করিম ও তার ছেলেরা। বিকাল ৫টার দিকে সেখান থেকে আসার পথে নুরুল হাকিমসহ ৯-১০ জন লোক লাঠিসোঁটা নিয়ে আবদুল করিম ও তার ছেলেদের উপর হামলা চালায়। এসময় মাথায় ছেনি’র (রাজমিস্ত্রির কাজে ব্যবহৃত) আঘাতে গুরুতর আহত হয় আবদুল করিম। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত সাড়ে ১১টার দিকে মারা যায় আবদুল করিম।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, রাতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর