৩০ এপ্রিল, ২০২৪ ০১:৪৭

ডাকাতদের সঙ্গে র‍্যাবের গোলাগুলি, কৃষক নিহত

কক্সবাজার প্রতিনিধি :

ডাকাতদের সঙ্গে র‍্যাবের গোলাগুলি, কৃষক নিহত

র‍্যাবের হাতে আটক ডাকাত দলের প্রধান ফরহাদ

কক্সবাজারের ভারুয়াখালীতে র‍্যাব-ডাকাতের গোলাগুলিতে বায়াত উল্লাহ নামের এক কৃষক নিহত হয়েছেন। সোমবার সন্ধ্যার দিকে কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের ৯নং ওয়ার্ড মুরা পাড়ায় এঘটনা ঘটে। 

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, একটি বেসরকারি এনজিও কর্মী মাসুদ চৌধুরী সোমবার বিকেলে অপহরণের স্বীকার হন। বিষয়টি র‍্যাব জানতে পেরে মুরা পাড়া এলাকার পাহাড়ে অভিযান পরিচালনা করে। ওই অভিযানে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে ডাকাতরা। এসময় এক পর্যায়ে একজন কৃষক গুলিবিদ্ধ হয়ে মারা যান।

নিহত বায়াত উল্লাহর বড়ভাই করিম উল্লাহ জানান, শেরে বাহিনীর প্রধান ডাকাত ফরহাদ-মোস্তক এঘটনা ঘটিয়েছে। তারা আমাদের এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা বাজারে আসলে সবার মোবাইল ফোনের ভিডিও ক্যামেরা বন্ধ রাখার নির্দেশ দিতো। 

এদিকে, অভিযানে এনজিও কর্মী মাসুদ চৌধুরীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করেছে র‍্যাব। মাসুদ চৌধুরী বলেন, অপহরনকারী মোস্তাক ও ফরহাদ আমাকে গতিরোধ করে মোবাইল টাকা ছিনিয়ে নিতে চাইলে আমি অপারগতা দেখাই। পরে তারা মারধর করে আটক করে চাঁদা দাবি করলে এই ঘটনার সৃষ্টি হয়। 

র‍্যাব অধিনায়ক এইচ এম সাজ্জাদ হোসেন জানান, অপহরণের খবর পেয়ে র‍্যাব গোপনে অভিযান চালালে ডাকাত দল তা টের পেয়ে এলোপাতাড়ি গুলি চালায়। সে সময় কৃষক বায়াত উল্লাহ নিহত হন।

তিনি আরো জানান, মূলহোতা ডাকাত দলের প্রধান ফরহাদকে অস্ত্রসহ আটক করা হয়েছে। এছাড়া নিহত কৃষক কার গুলিতে নিহত হয়েছেন সেটি আহত র‍্যাব ও মেডিকেল রিপোর্ট পেলে জানা যাবে।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর