২ মে, ২০২৪ ১৬:৫৫

বিটুমিন গলে যাওয়া সড়ক পরিদর্শনে দুদক কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদক, যশোর

 বিটুমিন গলে যাওয়া সড়ক পরিদর্শনে দুদক কর্মকর্তারা

বৈশাখের শুরু থেকে তীব্র দাবদাহে যশোরের কয়েকটি মহাসড়কের বিটুমিন গলে যায়। এ ঘটনা গণমাধ্যমে প্রকাশ হলে তা আমলে নিয়ে তদন্ত করার সিদ্ধান্ত নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। সে অনুযায়ী বৃহস্পতিবার দুপুরে যশোর-নড়াইল মহাসড়কের বিভিন্ন স্পট পরিদর্শন করেন দুদক কর্মকর্তারা। 

দুপুর দুইটায় সড়ক বিভাগের দুইজন সহকারী প্রকৌশলীকে সাথে নিয়ে দুদক যশোরের উপপরিচালক মো. আল আমিন হোসেন যশোর-নড়াইল মহাসড়কের বিভিন্ন স্থানে গলে যাওয়া বিটুমিন পরীক্ষা করেন। এসময় সড়কের তাপমাত্রাও পরীক্ষা করে দেখা হয়।

দুদক যশোরের উপপরিচালক আল আমিন হোসেন বলেন, কেন্দ্রীয় কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী যশোর-নড়াইল মহাসড়কের বেশ কয়েকটি পয়েন্টে গিয়ে গলে যাওয়া বিটুমিন দেখা গেছে। নিম্নমানের বিটুমিন দিয়ে এ সড়কের কাজ করা হয়েছে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। বিস্তারিত তদন্ত করে দ্রুততম সময়ে এ ব্যাপারে প্রতিবেদন দাখিল করা হবে। এরপর কেন্দ্রীয় কার্যালয় এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে।  

সড়ক বিভাগ সূত্রে জানা গেছে, প্রায় চার মাস আগে যশোর-নড়াইল মহাসড়কে পাথর কার্পেটিংয়ের কাজ করা হয়। এই প্রকল্পে ব্যয় হয় ৩৫ কোটি ৫৫ লাখ ৫৬ হাজার টাকা। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর