শিরোনাম
৭ মে, ২০২৪ ১৩:১৩

একদিকে প্রচারণা বন্ধ, অপরদিকে মিলল প্রার্থীতা

নেত্রকোনা প্রতিনিধি

একদিকে প্রচারণা বন্ধ, অপরদিকে মিলল প্রার্থীতা

জাহানারা কালাম

নির্বাচনে প্রচার প্রচারণার শেষ মুহূর্তে এক প্রার্থী উচ্চ আদালতের নির্দেশে পেলেন প্রার্থীতা। তিনি নেত্রকোনার কলমাকান্দা উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জাহানারা কালাম। প্রার্থীতার সাথে তিনি প্রতীক পেয়েছেন হাঁস। তবে পোস্টার ছাপিয়ে বা লিফলেট দিয়ে প্রচারণা চালাতে পারেননি তিনি। 

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের শেষ দিনের প্রচারণাকালে সোমবার বিকালে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা গোলাম মোস্তফা স্বাক্ষরিত এক চিঠিতে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী হিসেবে হাঁস প্রতীক বরাদ্দ দেন। 

উপজেলা নির্বাচন কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, তফসিল অনুসারে কলমাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ১৫ এপ্রিল। কিন্তু ওইদিন নির্দিষ্ট সময়ে সার্ভার জটিলতার কারণে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জাহানারা কালাম মনোনয়নপত্র জমা দিতে পারেননি।

এ নিয়ে তিনি উচ্চ আদালতের স্মরণাপন্ন হন। পরে আদালতের নির্দেশে সোমবার বিকেলে রিটার্নিং কর্মকর্তা গোলাম মোস্তফা মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জাহানারা কালামকে হাঁস প্রতীক বরাদ্দ দেন। কিন্তু ততক্ষণে বন্ধ হয়ে যায় প্রচার প্রচারণা। তবে পোস্টার ছাপিয়ে নির্বাচনী কেন্দ্রে কেন্দ্রে টানানোর কাজটি করছেন। 

এই নির্বাচনে নির্বাচনে জাহানারা কালাম ছাড়াও দু’জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- কুমকুম নকরেক (ফুটবল), রুনা আক্তার (কলস)। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে হাবিবুর রহমান (চশমা), অলি আহমেদ (তালা), রমজান আলী (টিউবওয়েল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, আব্দুল কুদ্দুছ বাবুল (দোয়াত কলম), মোস্তাফিজুর রহমান চয়ন (ঘোড়া), রফিকুজ্জামান খোকন (কৈ মাছ), ফজলুল হক (আনারস), মাহতাব উদ্দিন (মোটরসাইকেল), শাহিন মিয়া (টেলিফোন) ও শাহ জাহাঙ্গীর কবীর (হেলিকপ্টার)।
 
৮ মে নির্বাচনে উপলোর ৬৩টি কেন্দ্রে মোট দুই লাখ ২৫ হাজার ১২৫ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর