৮ মে, ২০২৪ ১৮:৪৬

ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন

নাটোর প্রতিনিধি

ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন

ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন

নাটোরের বাগাতিপাড়ার লোকমানপুর রেলস্টেশন এলাকায় রেললাইনে ফাটল দেখে সিগনাল দিয়ে আব্দুলপুর থেকে ছেড়ে আসা রাজশাহীগামী কমিউটার ট্রেন থামিয়ে দেন স্থানীয়রা। এতে অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পায় ট্রেন এবং যাত্রীরা। বুধবার সকালের দিকে উপজেলার লোকমানপুর এলাকার রেললাইনে এ ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানান, ঘটনার দিন সকাল আনুমানিক নয়টার দিকে ওই পথ দিয়ে গরু ছাগলের জন্য ঘাস কেটে ফেরার সময় রেললাইনে ফাটল দেখতে পান কয়েকজন। আস্তে আস্তে খবরটি ছড়িয়ে পড়লে সেখানে অনেক লোক জড়ো হয়। পরে আব্দুলপুর থেকে কমিউটার ট্রেন আসতে দেখে সবাই মিলে হাত দিয়ে সিগনাল দিলে ট্রেনটি থামিয়ে দেন চালক। পরে খুব ধীরগতিতে ওই ট্রেনটি সেখান থেকে পার হয়।

রেলওয়ে পশ্চিমাঞ্চলের জিএম অসীম কুমার তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আপাতত বস্তা গুঁজে দিয়ে ধীর গতিতে ট্রেন পারাপারের ব্যবস্থা করা হয়েছে। খবর পেয়ে সেখানে লোক পাঠানো হয়েছে। ফাটল ধরা রেললাইন স্থায়ীভাবে ঠিক করার কাজ চলছে। এই লাইন দিয়ে এখন ১০ কিলোমিটার বেগে (ধীরগতি) ট্রেন চলাচল করছে।

তিনি আরও বলেন, আমাদের এ অঞ্চলের রেললাইনগুলো প্রায় ৫০ বছরের পুরনো। ফলে এ রেললাইনের ধারণ ক্ষমতা কমে গেছে। এজন্য কিছু কিছু স্থানে চাপে রেল লাইনগুলো ভেঙে যায়। সকালে একটি কমিউটার ট্রেন চলাচলের সময় স্থানীয় লোকজন রেললাইন ভাঙা দেখতে পায়। পরে আমাদের লোকজন ঘটনাস্থলে গিয়ে দেখেন প্রায় ৬ ইঞ্চির মতো ভেঙে গেছে, এটি তেমন কোনো বিপদজনক নয়। ১০ কিলোমিটার বেগে ট্রেন চলাচল করছে। ভাঙা রেললাইন স্থানে মেরামত কাজ চলছে। খুব দ্রুত সময়ের মধ্যে স্বাভাবিক হবে বলে তিনি জানান।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর