৯ মে, ২০২৪ ১৩:৩৫

কিশোরগঞ্জে তিন উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত যারা

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে তিন উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত যারা

প্রতীকী ছবি

প্রথম ধাপে কিশোরগঞ্জের তিনটি উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হয় বুধবার (০৮ মে)। উপজেলাগুলো হলো কিশোরগঞ্জ সদর, হোসেনপুর ও পাকুন্দিয়া। বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে। ভোটগ্রহণের পরই গণনা শুরু হয়। গণনা শেষে ফলাফল ঘোষণা করেন সংশ্লিষ্ট উপজেলার সহকারী রিটার্নিং অফিসারগণ।

নির্বাচনের ফলাফল নিম্নরূপ-

কিশোরগঞ্জ সদর: 

কিশোরগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আওলাদ হোসেন (মোটরসাইকেল প্রতীক)। তিনি পেয়েছেন ৪৪ হাজার ৯৪২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থক সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মামুন আল মাসুদ খান (কাপ পিরিচ প্রতীক) পেয়েছেন ৪২ হাজার ১৪৫ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন রিফাত উদ্দিন আহম্মেদ বচন (উড়োজাহাজ প্রতীক)। তিনি পেয়েছেন ২৫ হাজার ৫৭২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোখলেছুর রহমান মিতুল (চশমা প্রতীক) পেয়েছেন ২১ হাজার ১৯৯ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মাছুমা আক্তার (হাঁস প্রতীক)। তিনি পেয়েছেন ৫৪ হাজার ৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তাছলিমা সুইটি (ফুটবল প্রতীক) পেয়েছেন ৩২ হাজার ৫৭৪ ভোট।

হোসেনপুর: 

হোসেনপুর উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থক বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ সোহেল (আনারস প্রতীক)। তিনি পেয়েছেন ২৩ হাজার ৯৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. এ হালিম (হেলিকপ্টার প্রতীক) পেয়েছেন ১৭ হাজার ১৭৪ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মো. আল আমিন (টিউবওয়েল প্রতীক)। তিনি পেয়েছেন ৩৭ হাজার ৫৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শফি উদ্দিন সরকার বাচ্চু (চশমা প্রতীক) পেয়েছেন ২০ হাজার ৯১২ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন ছাবিয়া পারভীন জেনি (কলস প্রতীক)। তিনি পেয়েছেন ৪৯ হাজার ৫২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলিনা আক্তার (হাঁস প্রতীক) পেয়েছেন ১৩ হাজার ৯৪০ ভোট।

পাকুন্দিয়া: 

পাকুন্দিয়া উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বিএনপি মতাদর্শী এমদাদুল হক জুটন (আনারস প্রতীক)। তিনি পেয়েছেন ২৮ হাজার ৭৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য রফিকুল ইসলাম রেনু (মোটরসাইকেল প্রতীক) পেয়েছেন ২৭ হাজার ৭৯১ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন এ. কে. এম. ফজলুল হক বাচ্চু (তালা প্রতীক)। তিনি পেয়েছেন ২৬ হাজার ২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আতাউর রহমান সোহাগ (উড়োজাহাজ প্রতীক) পেয়েছেন ২৩ হাজার ১৮৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন শামসুন্নাহার বেগম (কলস প্রতীক)। তিনি পেয়েছেন ৪৮ হাজার ৯৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছা. ললিতা বেগম (ফুটবল প্রতীক) পেয়েছেন ১৭ হাজার ১৮৩ ভোট।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর