৯ মে, ২০২৪ ২০:১৬

অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগ, পলাতক স্বামীর বাড়ির লোকজন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগ, পলাতক স্বামীর বাড়ির লোকজন

প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় যৌতুকের দাবিতে সাইমা আক্তার (২১) নামে তিন মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে।  গত বুধবার রাতে উপজেলার খাড়েরা ইউনিয়নের কেয়াইর গ্রামে এ ঘটনা ঘটে।

সাইমা আক্তার একই ইউনিয়নের বুগীর গ্রামের ইসমাইল মিয়ার মেয়ে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় ৫ জনকে আসামি করে কসবা থানায় হত্যা মামলা করেছেন নিহতের পিতা ইসমাইল মিয়া।

এদিকে ঘটনার পর থেকে পলাতক রয়েছে স্বামী কবির হোসেনসহ পরিবারের লোকজন।

গৃহবধূর বড় ভাই শরিফুল ইসলাম জানান, প্রায় দুই বছর আগে পারিবারিকভাবে তার ছোট বোন সাইমা আক্তারের বিয়ে হয় পার্শ্ববর্তী কেয়াইর গ্রামের মো. আলমগীর হোসেনের ছেলে কবির হোসেনের সাথে। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য সাইমার ওপর নির্যাতন শুরু করে তার স্বামী শ্বশুড়বাড়ির লোকজন। বিয়ের একমাস পর তার স্বামী কবির হোসেন প্রবাসে চলে যায়। শ্বশুরবাড়ির লোকজন প্রায় সময় তাকে যৌতুকের জন্য নির্যাতন করে আমাদের বাড়িতে পাঠিয়ে দিতো। বোনের সুখের জন্য বিভিন্ন সময় এ পর্যন্ত প্রায় ৪-৫ লাখ টাকা দিয়েছি।  প্রায় ৪ মাস আগে প্রবাস থেকে তার স্বামী কবির হোসেন বাড়িতে এসে যৌতুকের জন্য প্রায়ই নির্যাতন করতো। বুধবার রাত ৭ টার দিকে কবির হোসেন ফোনে জানায় তার বোন আত্মহত্যা করেছে। খবর পেয়ে বোনের বাড়িতে গিয়ে দেখতে পাই বাড়িতে কেউ নেই ঘরের খাটের ওপর সাইমার মৃতদেহ পড়ে আছে।

তিনি দাবি করেন, তার বোন আত্মহত্যা করেনি তাকে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দিচ্ছে। বোনের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাজু আহাম্মদ বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্ত প্রতিবেদন আসার পর গৃহবধূর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর