১১ মে, ২০২৪ ১৪:০৩

পাবনা গণপূর্ত বিভাগে প্রকৌশলীদের হত্যার হুমকি, গ্রেফতার দুই

পাবনা প্রতিনিধি

পাবনা গণপূর্ত বিভাগে প্রকৌশলীদের হত্যার হুমকি, গ্রেফতার দুই

প্রতীকী ছবি

পাবনা গণপূর্ত বিভাগে নির্বাহী প্রকৌশলীসহ কর্মকর্তাদের হত্যার হুমকির অভিযোগে চার ঠিকাদারসহ অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। 

শুক্রবার পাবনা গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ারুল আজিম বাদী হয়ে মামলা করেন। রাতেই পুলিশ অভিযুক্ত ঠিকাদার তুষার ও আকাশকে গ্রেফতার করেছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৮ মে দুপুরে পাবনা গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ারুল আজিমের কক্ষে নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, সহকারী প্রকৌশলী রায়হান রাকিব, মেহেদী হাসান, মো. ইমরান সরকারি দাপ্তরিক কাজ করছিলেন। বেলা ১টার দিকে গণপূর্ত বিভাগের ঠিকাদার রাজিবুল হাসান রাজিব (৩৫), রোকনুজ্জামান তুষার (৪৪), আকাশ (৪৩), রনা বিশ্বাসের নেতৃত্বে ১৪/১৫ জনের একটি দল ওই কক্ষে এসে অনৈতিক ভাবে নিয়মবহির্ভূত প্রক্রিয়ায় ঠিকাদারি কাজ দাবি করে। এ সময় নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান তাতে অস্বীকৃতি জানালে তারা অকথ্য গালিগালাজে ভয়ভীতি ও ত্রাস সৃষ্টি করে। এ সময় সহকারী প্রকৌশলীরা তাদের থামাতে চেষ্টা করলে তারা আক্রমণ করে মারতে উদ্যত হয়। পরে অফিস থেকে বের হলে হত্যা করা হবে বলে হুমকি দিয়ে চলে যায়। পুরো ঘটনা অফিসের সিসি ক্যামেরায় ধারণ করা রয়েছে।

পাবনা গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ারুল আজিম মামলার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা পুরো বিষয়টি আইন-শৃঙ্খলা বাহিনীকে জানিয়েছি। সিসি ক্যামেরায় ফুটেজে ঘটনার প্রমাণ রয়েছে। পুলিশ এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবে।

এদিকে, শুক্রবার রাতে মামলা নথিভুক্ত হওয়ার পর পুলিশ অভিযুক্তদের গ্রেফতারে অভিযান শুরু করেছে। রাতেই ঠিকাদার রোকনুজ্জামান তুষার ও আকাশকে গ্রেফতার করা হয়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রওশন আলী জানান, সরকারি কাজে বাধা ও কর্মকর্তাদের হত্যার হুমকি মামলায় শুক্রবার রাতে ঠিকাদার তুষারকে শহরের নূরপুর থেকে ও আকাশকে কাঁলাচাদপাড়ার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। শনিবার তাদের আদালতে হাজির করা হবে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। দ্রুতই তাদের আইনের আওতায় আনা হবে।

এদিকে, ঠিকাদার তুষার গ্রেফতার হওয়ায় স্বস্তি প্রকাশ করে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন গণপূর্ত বিভাগের সাধারণ ঠিকাদার ও কর্মকর্তারা। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর