শিরোনাম
১১ মে, ২০২৪ ১৮:১৮

অভিযুক্ত প্রধান শিক্ষককে চূড়ান্ত বরখাস্তের আবেদন নামঞ্জুরের সিদ্ধান্ত স্থগিত

নিজস্ব প্রতিবেদক, খুলনা

অভিযুক্ত প্রধান শিক্ষককে চূড়ান্ত বরখাস্তের আবেদন নামঞ্জুরের সিদ্ধান্ত স্থগিত

নাশকতা মামলায় অভিযুক্ত প্রধান শিক্ষককে চূড়ান্ত বরখাস্তের আবেদন যশোর শিক্ষা বোর্ডের নামঞ্জুরের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। শনিবার মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হারুন-অর রশীদ ও হাইকোর্ট বিভাগের প্রশাসনিক কর্মকর্তা রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, অভিযুক্ত শিক্ষক মো. আব্দুস সালাম ২০০০ সালে ২৪ ফেব্রুয়ারি খুলনা বিভাগের সাতক্ষীরা ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগ দেন। কিন্তু তার বিরুদ্ধে তদন্তে নিয়োগ বোর্ডের রেজ্যুলেশনে ফ্লুইড ব্যবহার করে জাল জালিয়াতি, স্কুলের অর্থ আত্মসাতের প্রমাণ পাওয়া যায়।

একই সাথে তিনি নাশকতার মামলায় গ্রেফতার হলে স্কুল ম্যানেজিং কমিটি তাকে সাময়িক বরখাস্ত করে। পরে বিধি অনুযায়ী চূড়ান্ত বরখাস্তের অনুমতির জন্য যশোর বোর্ডে আবেদন করে। কিন্তু যশোর শিক্ষা বোর্ডের আপিল এন্ড আর্বিট্রেশন কমিটি এখতিয়ার বহির্ভূতভাবে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের পুনরায় তদন্ত করে ও কমিটির ৮৫তম সভায় অভিযুক্ত শিক্ষকের চূড়ান্ত বরখাস্তের আবেদন নামঞ্জুর করে। এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ম্যানেজিং কমিটির সদস্য হুমায়ুন কবীর হাইকোর্টে রিট করেন।

এতে গত ৭ মে বিচারপতি মো. খসরুজ্জামান ও কেএম জাহিদ সারোয়ারের যৌথ বেঞ্চ প্রধান শিক্ষকের চূড়ান্ত বরখাস্ত করার অনুমতির আবেদন যশোর শিক্ষা বোর্ডের আপিল এন্ড আর্বিট্রেশন কমিটির নামঞ্জুরের সিদ্ধান্ত ছয় মাসের জন্য স্থগিত ও একই সাথে ওই আদেশ কেন অবৈধ হবে না, জানতে চেয়ে রুল জারি করেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৯ ফেব্রুয়ারি আব্দুস সালামকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ। ২০২২ সালে ২ সেপ্টেম্বর ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের মামলায় আব্দুস সালাম গ্রেফতার হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর