১১ মে, ২০২৪ ২০:৫০

রাজনগরে সিসিমপুর শিক্ষা মেলায় আনন্দে উদ্বেল শিশুরা

মৌলভীবাজার প্রতিনিধি

রাজনগরে সিসিমপুর শিক্ষা মেলায় আনন্দে উদ্বেল শিশুরা

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় নানা আয়োজনের মধ্যে দিয়ে দুই দিনব্যাপী সিসিমপুর শিক্ষা মেলার সমাপ্ত হয়েছে। শুক্রবার সকালে মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমান মেলার উদ্বোধন করেন। উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশের সিসিমপুর শিক্ষা প্রকল্পের আয়োজনে রাজনগর পোর্টিয়াস উচ্চ বিদ্যালয় মাঠে সহস্রাধিক শিশুকণ্ঠে সমবেত জাতীয় সংগীত পরিবেশন করে জাতীয় পতাকা উত্তোলন ও ফিতা কেটে বর্ণাঢ্য এ শিক্ষামেলা উদ্বোধন করা হয়।

আরডিআরএস বাংলাদেশের সিসিমপুর প্রকল্প সমন্বয়কারী মোহাম্মদ জিল্লুর রহমান ও উপজেলা শিক্ষা সমন্বয়কারী ফারজানা ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত শিক্ষামেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা, মৌলানা মুফাজ্জল হোসেন মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তোফায়েল আহমেদ, রাজনগর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল আমিন, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা কাজী নাদিমুল হক ও ইউপি চেয়ারম্যন মো. টিপু খান প্রমুখ।

রাজনগর পোর্টিয়াস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিসিমপুর প্রকল্পের ম্যানেজার আউটরিচ মো. খলিলুর রহমান। রাজনগরে সিসিমপুর শিক্ষামেলায় শিশুরা দু’দিনব্যাপী শিক্ষণীয় অনেক বিষয় উপভোগ করে।

সিসিমপুর প্রকল্পের বিভিন্ন তথ্য ও চিত্র প্রদর্শন, শিশুদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজন, সিসিমপুর পাঠাগার ভিত্তিক কার্যক্রম, স্কুলপর্যায়ে সিসিমপুর শিক্ষা সহায়তা কর্মসূচির বিভিন্ন তথ্য ও ডিসপ্লে প্রদর্শন, শিশুদের খেলাপড়া-লেখা-আঁকা, পর্দায় সিসিমপুর ভিডিও প্রদর্শনী, সরাসরি সিসিমপুর প্রদর্শনী, বায়োস্কোপে শিখন ও আনন্দযোগ, ম্যাজিক শো, ছবি, বর্ণ ও শব্দের খেলা, প্রশ্নোত্তরে সাধারণ জ্ঞান, পুরস্কার বিতরণসহ নানা বিচিত্র আয়োজনে সাজানো হয়েছে এ মেলা। রাজনগর উপজেলার ৩০টি কিন্ডারগার্টেন বিদ্যালয়ের শিশুদের পাশাপাশি অন্যান্য বিদ্যালয়ের শিক্ষার্থীরা মেলায় অংশ নেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর