১১ মে, ২০২৪ ২১:৫৯

'দক্ষতা উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে'

কুমিল্লা প্রতিনিধি:

'দক্ষতা উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে'

স্বাধীনতার পরপরই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনগণকে দক্ষ করে গড়ে তুলতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেন। কিন্তু '৭৫-এর পর এসব পদক্ষেপ মুখ থুবড়ে পড়ে। সরকার দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করছে। উদ্যোক্তাদের নিজেদের দক্ষতা উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে। 

বিসিক জেলা কার্যালয়, কুমিল্লার সহযোগিতায় ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) আয়োজিত সেমিনারে বক্তারা এসব কথা বলেন। শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সেমিনারের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)পঙ্কজ বড়ুয়া। সভাপতিত্ব করেন বিসিক কুমিল্লার উপমহাব্যবস্থাপক মো: মুনতাসীর মামুন। দেশের উৎপাদন ও উৎপাদনশীলতা বিষয়ক বিভিন্ন তথ্য উপাত্ত নিয়ে ভিজ্যুয়াল প্রদর্শনী উপস্থাপন করেন এনপিও‘র ঊর্ধ্বতন গবেষণা কর্মকর্তা মুহাম্মদ আরিফুজ্জামান। বক্তব্য রাখেন এনপিও‘র পরিসংখ্যান তথ্যানুসন্ধানকারী এস.এম. জসীম উদ্দীন, সাংবাদিক আবুল হাসনাত বাবুলসহ উদ্যোক্তারা । উপস্থিত ছিলেন বিসিক জেলা কার্যালয়ের কর্মকর্তা, বিসিক শিল্পনগরী, কুমিল্লার শিল্প মালিক এবং শতাধিক উদ্যোক্তা।

বক্তারা আরো বলেন, ২০৩১ সালে উচ্চ মাধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে বিশ্ববাসীর সামনে তুলে ধরতে হবে। ২১০০ সালের ডেল্টা প্ল্যান নিয়ে সরকারের উদ্যোগকে সফল করে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে সকলকে এগিয়ে আসতে হবে।


বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর