১২ মে, ২০২৪ ১১:৫০

রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

কক্সবাজার প্রতিনিধি

রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে আবদুল মোমেনের নেতৃত্বে রোহিঙ্গা ক্যাম্পে পোঁছেছে ৬ সদস্যের সংসদীয় কমিটি। রবিবার (১২ মে) সকাল সাড়ে ১০ টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৪ এক্সটেনশনে তাদের গাড়িবহর প্রবেশ করে। সেখানে বিশ্ব খাদ্য সংস্থার (ডব্লিউএফপি) একটি ই-ভাউচার আউটলেট পরিদর্শন করে প্রতিনিধি দলের সদস্যরা রোহিঙ্গাদের রেশন এবং বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

প্রতিনিধি দলে আরও রয়েছেন নুরুল ইসলাম নাহিদ এমপি, হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি, নাহিম রাজ্জাক এমপি, হাবিবুর রহমান এমপি ও জারা জাবীন মাহবুব এমপি। শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মিজানুর রহমান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন। দিনব্যাপী এ পরিদর্শনে সংসদীয় কমিটি আরো কয়েকটি রোহিঙ্গা ক্যাম্প, ট্রানজিট পয়েন্ট পরিদর্শন করবেন। 

সংসদীয় কমিটি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পর বিকেলে খুরুস্কুল আশ্রয়ন প্রকল্প, বায়ু বিদ্যুৎ প্রকল্পসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করবেন। বিকেলে ক্যাম্প থেকে ফিরে কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন। যাতে সীমান্ত পরিস্থিতি, মিয়ানমারের সাথে বাংলাদেশের সম্পর্কসহ নানা গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর