১২ মে, ২০২৪ ১২:০৪

ফুলপুরে বিনামূল্যে ৩০০ রোগীকে চক্ষু চিকিৎসাসেবা প্রদান

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ফুলপুরে বিনামূল্যে ৩০০ রোগীকে চক্ষু চিকিৎসাসেবা প্রদান

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ময়মনসিংহের ফুলপুরে প্রায় ৩০০ জন রোগীকে বিনামূল্যে ছানি অপারেশন, চশমা বিতরণ ও ওষুধ প্রদানসহ চক্ষু বিষয়ক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। 

শনিবার (১১ মে) সকাল ৯ টায় থানা রোডে জেলা পরিষদ ডাকবাংলো প্রাঙ্গণে ওই চক্ষুসেবা ক্যাম্পের উদ্বোধন করা হয়। ক্যাম্পের উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ জেলা পরিষদ মেম্বার্স এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য মো. মাহবুবুর রহমান।

জানা যায়, ৫৬ জন রোগীর ছানি অপারেশন করা হয়েছে এবং ১২০ জন রোগীর মাঝে চশমা বিতরণ করা হয়েছে। বিনামূল্যে ঔষধ দেওয়া হয়েছে ৪০ জনকে। এছাড়া চক্ষু বিষয়ক আরও চিকিৎসা দেওয়া হয়। ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনিস্টিটিউট ও হাসপাতাল, জামালপুর শাখার বিশেষজ্ঞ ৮ জন চিকিৎসকের একটি মেডিকেল টিম এ সেবা প্রদান করেন। 

মো. মাহবুবুর রহমানের সার্বিক সহযোগিতায় ও ফুলপুরের বিভিন্ন স্কুলের এসএসসি ১৯৯৭ ও এইচএসসি ১৯৯৯  ব্যাচের উদ্যোগে ওই সেবা প্রদান করা হয়। প্রধান অতিথি জেলা পরিষদ সদস্য মাহবুবুর রহমান বলেন, এ রকম সেবামূলক কাজ করতে পারা খুবই আনন্দের। ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে। 

এসময় জামান মটরস-এর প্রোপ্রাইটর  কামরুজ্জামান, নূর মোহাম্মদ তারাকী বাবুল, কাজী আব্দুল্লাহ, নূরে আলম সিদ্দিকী আলম, জুবায়ের হোসেন, শিমুল, সুজন প্রমুখ উপস্থিত ছিলেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর