১২ মে, ২০২৪ ১৩:৩৮

দুমকিতে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

দুমকিতে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

প্রতীকী ছবি

পটুয়াখালীর দুমকি উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান পদ প্রার্থী মো. কাওসার আমীন হাওলাদারকে শোকজ নোটিশ দিয়েছে প্রশাসন। গত বৃহস্পতিবার (৯ মে) বিকেলে সহকারি রিটার্নিং অফিসার মো. শাহীন মাহমুদ স্বাক্ষরিত চিঠিতে ওই প্রার্থীকে ৩ কার্যদিবসের মধ্যে কারণ দর্শাণোর নির্দেশ প্রদান করেন। 

পটুয়াখালী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার যাদব চন্দ্র সরকার এ তথ্য নিশ্চিৎ করেছেন। তিনি জানান, প্রতীক বরাদ্দের পূর্বে সভা-সমাবেশ, শোডাউনসহ সরব নির্বাচনী প্রচারণা নিষিদ্ধ হলেও তিনি তা না মেনে লাগাতার মোটরসাইকেল, অটোবাইক শো-ডাউন, সভা-সমাবেশ করে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘণ করে চলছেন। নির্বাচনী সুষ্ঠু পরিবেশ রক্ষায় তাকে প্রাথমিক ভাবে সতর্ক করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি অগ্রাহ্য করলে প্রার্থীতা বাতিলসহ পরবর্তী প্রয়োজনীয় কঠোর পদক্ষেপ নেয়া হবে। 

এ বিষয়ে জানতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাওসার আমীন হাওলাদারের ব্যবহৃত মোবাইল ফোনে বেশ কয়েকবার ফোন করা হলেও তিনি ব্যস্ততা দেখিয়ে ফোন কেটে দেয়ায় তার বক্তব্য জানা যায়নি। 

উল্লেখ্য, আগামী ১২ মে প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ এবং ১৩ ই মে প্রার্থীদের প্রতীক বরাদ্দ, ২৯ মে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর