১২ মে, ২০২৪ ১৬:৪৭

ডিপ্লোমা প্রকৌশলীর হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি

ডিপ্লোমা প্রকৌশলীর হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

গাইবান্ধার গোবিন্দগঞ্জে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ডিপ্লোমা প্রকৌশলী এমরান আলীকে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

রবিবার দুপুরে মহিমাগঞ্জ এলাকার মোনার মোড়ে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। নিহতের স্বজনসহ এলাকার কয়েকশ নারী-পুরুষ ও শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন নিহতের বাবা আব্দুল লতিফ, মা রেজিয়া বেগম, বোন বেবী আকতার ও অন্তঃসত্ত্বা স্ত্রী সোনিয়া বেগম ও ইউপি সদস্য তবিবুর রহমানসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, এলাকার চিহ্নিত সন্ত্রাসী গ্রুপ বিভিন্ন সময়ে অনেকের উপরেই হামলা করে লুটপাট ও অনেককে আহত করেছে। প্রধান আসামিসহ সকল আসামিকে অবিলম্বে গ্রেফতার ও বিচারের আওতায় না আনলে আরও অনেক মায়ের কোল খালি করবে তারা।

পরে একটি বিক্ষোভ মিছিল স্থানীয় সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে, গত ৪ মে বিকেলে এমরান আলীকে মহিমাগঞ্জ বাজারের মোনার মোড় এলাকার একটি দোকানে মোবাইল ফোনে ডেকে নেয় আসামিরা। এ সময় বিভিন্ন ধারাল অস্ত্রে সজ্জিত হয়ে তার ওপর আক্রমণ করে তারা। এতে তার অবস্থা শঙ্কটাপন্ন হলে স্থানীয়রা এমরানকে উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যেতে পথেই তার মৃত্যু হয়।

পরে নিহতের বাবা শালমারা ইউনিয়নের উলিপুর গ্রামের আব্দুল লতিফ বাদী হয়ে ১১ জনকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় র‌্যাব-১৩ গাইবান্ধা ও র‌্যাব-১৪ টাঙ্গাইল অভিযান পরিচালনা করে ৭ মে টাঙ্গাইলের সখিপুর উপজেলার থানাপাড়া এলাকায় থেকে চার আসামিকে গ্রেফতার করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর