১২ মে, ২০২৪ ২০:২১

ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শিশুর মৃত্যু

ফেনী প্রতিনিধি:

ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শিশুর মৃত্যু

ফেনীতে মায়ের চোখের সামনেই একটি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে জান্নাতুল মাওয়া রাইসা নামের ছয় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। সে সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সফরপুর গ্রামের হাজারী বাড়ির সালিম উল্যাহ হাজারীর মেয়ে ও স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল। 

দুপুরে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার কসকা নামক স্থানে এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তার মৃতদেহ ময়না তদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দুপুর ১২ টার দিকে শিশু শিক্ষার্থী জান্নাতুল মাওয়া রাইসা তার মা ও অন্যান্য আত্মীয়দের সাথে একত্রে মায়ের নানার বাড়ি থেকে বেড়ানো শেষে নিজেদের বাড়িতে যাচ্ছিল। পথিমধ্যে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক পারাপারের সময় ওই শিশু রাইসা ও রাইসার মামা মো. সজীব (১০) সবার সামনে দৌড় দিয়ে সড়ক পারাপার হচ্ছিল। এ সময় একটি বালুবাহী ট্রাকের চাকায় পিষ্ঠ হয়ে রাইসা ঘটনাস্থলে মৃত্যু বরণ করে। তার মামা সজীব মারাত্মকভাবে আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে দ্রুত ফেনী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক রাইসাকে মৃত ঘোষণা করে। তার মামা সজীবকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। 
রাইসার বাবা সালেম উল্লাহ হাজারী কুয়েত প্রবাসী। শিশুর জেঠা ফারুক উদ্দিন জানায়, তিন দিন আগে রাইসা তার মায়ের সাথে মায়ের নানার বাড়িতে বেড়াতে যায়। সেখান থেকে মাসহ নিজ বাড়িতে ফেরার পথেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পারাপারের সময় দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

ঢাকা চট্টগ্রাম মহাসড়ক ফেনীর ফাজিলপুর (মুহুরীগঞ্জ) হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদ খান চৌধুরী সড়ক দুর্ঘটনায় এক শিশু মৃত্যুর সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, মৃতদেহ ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা  হয়েছে। পরে মৃতদেহ নিহতের পরিবারের নিকট হস্তান্তর করা হয়। এ ঘটনায় আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর