১২ মে, ২০২৪ ২০:৩৮

এসএসসি পরীক্ষায় ফেল করে কিশোরীর আত্মহত্যা

হবিগঞ্জ প্রতিনিধি

এসএসসি পরীক্ষায় ফেল করে কিশোরীর আত্মহত্যা

প্রতীকী ছবি

হবিগঞ্জে এসএসসি ও সমমান পরীক্ষায় ফেল করে মাইশা আক্তার (১৭) নামে এক কিশোরী বিষ পান করে আত্মহত্যা করেছে। এছাড়াও পৃথক ঘটনায় আরো দুই কিশোর বিষপান করেছে। তাদেরকে উদ্ধার করে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার বিকেলে পৃথক স্থানে এ ঘটনা ঘটে। মৃত মাইশা আক্তার কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম থানার আদমপুর গ্রামের মজিদ মিয়ার কন্যা। সে স্থানীয় দেওয়ান আলী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। 

জানা যায়, রবিবার সকালে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। পরীক্ষায় দুই বিষয়ে ফেল করে মাইশা নামে ওই কিশোরী। পরে ক্ষোভে অভিমানে সে বিষপান করে। পরে তাকে তাৎক্ষণিক উদ্ধার করে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এছাড়াও হবিগঞ্জ সদর উপজেলার পইল গ্রামের কিশোর শুভ স্থানীয় উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। সেও একটি বিষয়ে ফেল করে বিষপানে আত্মহত্যার চেষ্ঠা চালায়। অপরদিকে, বাহুবল উপজেলার মহব্বতপুর গ্রামের কিশোর মেহেদী হাসান স্থানীয় একটি মাদরাসা থেকে দাখিল পরীক্ষায় অংশ নেয়। সে একটি বিষয়ে ফেল করতে ক্ষোভে অভিমানে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালায়। 

এ বিষয়ে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ডাক্তার বিভারবী দাস বলেন, বিষপান করে মাইশা নামে এক কিশোরীকে হাসপাতালে আসলে তাকে পরীক্ষা নিরীক্ষা করে মৃত ঘোষণা করি। আর অপর দুই কিশোরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদেরকে চিকিৎসা দেয়া হচ্ছে। 
হবিগঞ্জ সদর মডেল থানার (ওসি) অজয় চন্দ্র দেব জানান, হাসপাতালে বিষপান করে এক কিশোরীর মৃত্যু হয়েছে শুণেছি। পরিবারের কোন অভিযোগ না থাকলে যথাযথ আইনগত প্রক্রিয়া অনুসরণ করে মরদেহ হস্তান্তর করা হবে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর