১৩ মে, ২০২৪ ০০:০৫

তিন দিন ধরে নিখোঁজ, ৫০০ টাকার লোভে শিশুটিকে ফেলে দেয়া হয় ব্রহ্মপুত্র নদে!

জামালপুর প্রতিনিধি

তিন দিন ধরে নিখোঁজ, ৫০০ টাকার লোভে শিশুটিকে ফেলে দেয়া হয় ব্রহ্মপুত্র নদে!

শিশু মুজাহিদ।

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার পাঁচ বছর বয়সী শিশু মুজাহিদ ৫০০ টাকার একটি নোট নিয়ে বাড়ির পাশে এক দোকানে কিছু কিনতে যাচ্ছিলো। এ সময় এক কিশোর তার কাছ থেকে ওই টাকা কেড়ে নিয়ে মুজাহিদকে ধাক্কা দিয়ে ব্রহ্মপুত্র নদে ফেলে দেয়। তারপর থেকেই নিখোঁজ রয়েছে শিশুটি। তিন দিনেও মেলেনি খোঁজ।

রবিবার বিষয়টি নিশ্চিত করে দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস জানান, গত শুক্রবার দুপুরে দেওয়ানগঞ্জের সানন্দবাড়ী এলাকার পাটাধোয়া পাড়ায় এই ঘটনা ঘটে। ঘটনার সাথে  জড়িত সন্দেহে ওই এলাকার রফিকুল ইসলামের ছেলে মো: শামীম হোসেনকে(১৫) আটক করে পুলিশ। ইতোমধ্যে পুলিশের জিজ্ঞাসাবাদে এ ঘটনার দায় স্বীকার করেছে ওই কিশোর।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে মুজাহিদ তার বাবা-মাকে না জানিয়ে ঘর থেকে ৫০০ টাকার একটি নোট নিয়ে পাশের এক দোকানে যায়। এ সময় শামীম টাকার লোভে শিশু মুজাহিদের পিছু নেয় এবং টাকা হাতিয়ে নেয়ার জন্য বেড়ানোর কথা বলে তাকে বাড়ির নিকটবর্তী ব্রহ্মপুত্র নদের পাড়ে নিয়ে যায়। সেখানে নিয়ে মুজাহিদের কাছ থেকে কৌশলে টাকা নিতে না পেরে শামীম জোরপূর্বক ৫০০ টাকা কেড়ে নিয়ে তাকে ব্রহ্মপুত্র নদে  ধাক্কা দিয়ে ফেলে দেয়। এ ঘটনার পর থেকে ভয়ে শামীম গা-ঢাকা দেয়। পরে নিখোঁজ মুজাহিদের স্বজনরা শামীমকে সন্দেহ করে পুলিশকে জানালে দেওয়ানগঞ্জ রেলস্টেশন থেকে তাকে আটক করা হয়।

দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস জানান, শামীমকে দেওয়ানগঞ্জ রেলস্টেশন থেকে আটক করা হয়েছে। শনিবার ঘটনাস্থলে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে সে মুজাহিদকে নদে ধাক্কা দিয়ে ফেলে দেয়ার কথা স্বীকার করেছে। ছোট ছেলে মুজাহিদ, সাঁতার জানে না। ধারণা করা হচ্ছে, মুজাহিদের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা করা হলে আদালতে প্রেরণ করা হয় শামীমকে।

নিখোঁজ শিশু মুজাহিদের মা সেলিনা পারভীন বলেন, মুজাহিদ আমাদের একমাত্র সন্তান। তাকে হারিয়ে আমি কীভাবে বাঁচবো। আমি এ অপরাধের সুবিচার চাই। নিখোঁজ মুজাহিদ ওই গ্রামের বাবুল আক্তারের ছেলে। শিশুটি স্থানীয় একটি মাদরাসায় পড়তো।

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর