১৩ মে, ২০২৪ ১৯:১০

প্রার্থীতা ফিরে পেলেন সালথার চেয়ারম্যান প্রার্থী

ফরিদপুর প্রতিনিধি

প্রার্থীতা ফিরে পেলেন সালথার চেয়ারম্যান প্রার্থী

ফরিদপুরের সালথা উপজেলার চেয়ারম্যান প্রার্থী ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে প্রার্থীতা ফিরিয়ে দেওয়ার আদেশ দিয়েছেন হাইকোর্ট। ফলে আগামী ২১ মে অনুষ্ঠিত নির্বাচনে তার অংশ নিতে আর কোনো বাঁধা রইল না।

সোমবার বিকাল ৩ টার দিকে সুপ্রীম কোর্টের আপীল বিভাগের চেম্বার জজ আদালতের বিচারক এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। একই সঙ্গে দ্রুত প্রার্থীতা ফিরিয়ে দিতে নির্বাচন করার জন্য রুল জারি করা হয়েছে।

জানা যায়, গত ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে নিজ স্ত্রীর নামে লাভজনক প্রতিষ্ঠান থাকায় বর্তমান সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বর্তমান চেয়ারম্যান প্রার্থী ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে জেলা প্রশাসকের কাছে তিনি আপিল করলে সেখানেও তার মনোনয়নপত্র বাতিল হয়। এরপর ওয়াদুদ মাতুব্বর মনোনয়নপত্র ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করেন। হাইকোর্ট ওয়াদুদ মাতুব্বরের রিট আবেদন খারিজ করে দেয়। পরে তিনি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ আদালতে প্রার্থীতা ফিরে পেতে রিট করেন। সোমবার আপিল বিভাগ তার প্রার্থীতা বৈধ বলে রায় দেন।

এ বিষয়ে ওয়াদুদ মাতুব্বর বলেন, আমি শুধু আমার অধিকারই ফিরে পাইনি, সালথার মানুষও তার ভোটাধিকার ফিরে পেয়েছে। এ রায় জনগণের রায়, এ রায় সালথার সাধারণ মানুষের ভোটাধিকারের রায়। তিনি আরও বলেন, আমার সঙ্গে অন্যায় করা হয়েছিল। এখন ন্যায়বিচার পেয়েছি। জনগণ আগামী ২১ মে আমাকে ভোট দিয়ে তাদের রায় দেবেন।

আগামী ২১ মে ফরিদপুরের সালথা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে দুইজন প্রার্থীর মধ্যে ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বাতিল হওয়ায় প্রতীক বরাদ্দ না দিয়ে আরেক প্রার্থী মো. ওয়াহিদুজ্জামানকে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছিল। আদালতের রায়ে প্রার্থীতা ফিরে পেয়ে ওয়াদুদ মাতুব্বরের নির্বাচন করার আর কোনো বাঁধা রইল না।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর