১৩ মে, ২০২৪ ১৯:৫৬

প্রতারক চক্রের ৬ সদস্য গ্রেফতার

গাজীপুর প্রতিনিধি:

প্রতারক চক্রের ৬ সদস্য গ্রেফতার

জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) পরিচয়ে ভুয়া নিয়োগ দিয়ে অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- মো: লিয়ন ইসলাম (২৫), মো হুমায়ুন কবির প্রিন্স (৩৬), মো: মোজাহিদুল ইসলাম পায়েল (২৩), রাজিয়া সুলতানা (২২), মোছা: রিপা আক্তার (২১), মোছা: রিখা মনি (১৭)।

এ সময় প্রতারণার শিকার আশিক সিনথি এবং কানিজ ফাতেমা নামে দুজন ভুক্তভোগীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে পুলিশ।

সোমবার বিকেলে জিএমপি সদর দপ্তরে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন গাজীপুর মহানগর গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ নাজির আহমেদ খান।

গংবাদ সম্মেলনে জানানো হয়, শনিবার (১২ মে) জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) দেয়া তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ ও এনএসআই’র যৌথ অভিযান পরিচালনা করে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর ভাদাম পশ্চিমপাড়া এলাকায়। সেখানকার স্থানীয় শহিদ মিয়ার ৫তলা ভবনের ফ্ল্যাট থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রশিক্ষণ মডিউল বই, কম্পিউটার, ল্যাপটপসহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়। 

সংবাদ সম্মেলন পুলিশ জানায়, জাতীয় গোয়েন্দা সংস্থার(এনএসআই) পরিচয়ে জালজালিয়াতির মাধ্যমে ভুয়া কাগজপত্র তৈরি করে চাকরি দেওয়ার কথা বলে মানুষের নিকট হতে টাকা হাতিয়ে নিচ্ছিল এই চক্রটি। এছাড়া প্রতারক চক্রের সদস্যরা ফেইসবুক আইডি ব্যবহার করে দেশের যুবক-যুবতিদের চাকরি প্রলোভন দেখিয়ে ঘটনাস্থলে এনে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) হিসেবে প্রশিক্ষণ প্রদান এবং নিয়োগপত্র ও ভুয়া আইডি কার্ড প্রদান করে বিভিন্ন জেলার থানায় পোস্টিং, বদলি দিয়ে থাকে এবং তাদেরকে নিজেদের তৈরি বিধি মোতাবেক পদোন্নতি ও শাস্তি প্রদান করা হত।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর