১৩ মে, ২০২৪ ২০:৪৪

চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

কুমিল্লা প্রতিনিধি

চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

সোমবার সুপ্রিমকোর্টের নির্দেশনায় নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে নির্বাচন স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছেন। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

এদিকে, চান্দিনা উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করার বিষয়টি উল্লেখ করে সোমবার একটি গণ-বিজ্ঞপ্তি জারি করেন কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও নির্বাচনের রিটার্নিং অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।

উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী শাহ সেলিম প্রধান জানান, গত ১২ মে দুপুরে চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ের দিন যাচাই-বাছাইয়ে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারী শাহ সেলিম প্রধান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে বহাল থাকা এবং হাইকোর্টের রিটের প্রয়োজনীয় কাগজপত্র না থাকার কথা জানিয়ে তার মনোনয়নপত্র স্থগিত করে রিটার্নিং অফিসার।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বহাল থেকে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য গত ৭ মে তিনি উচ্চ আদালতে একটি রিট পিটিশন দায়ের করেন। ৮ মে বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামান এর বেঞ্চ সেলিম প্রধানের মনোনয়ন গ্রহণ এবং নিয়মানুযায়ী প্রতীক বরাদ্দের জন্য নির্দেশনা দিয়ে একটি রায় প্রদান করেন। এছাড়া সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চার সপ্তাহের মধ্যে রিট পিটিশনের জবাব দিতে নির্দেশনা প্রদান করা হয়।

উল্লেখ্য, চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচনে শাহ্ সেলিম প্রধানসহ চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। বাছাইয়ে সেলিম প্রধানের মনোনয়ন সম্পর্কে কোনো সিদ্ধান্ত না দিয়ে অপর ৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও নির্বাচনের রিটার্নিং অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর