১৭ মে, ২০২৪ ২১:২৪

কমলার দিঘির ৩ কোরাল বিক্রি হলো ৪০ হাজারে

নোয়াখালী প্রতিনিধি

কমলার দিঘির ৩ কোরাল বিক্রি হলো ৪০ হাজারে

নোয়াখালীর উপকূলীয় দ্বীপ উপজেলা হাতিয়ায় কমলার দিঘিতে জাল ফেলে মিললো এক মণ ওজনের তিনটি বিশাল আকৃতির কোরাল মাছ। মাছগুলো তাৎক্ষণিক ৪০ হাজার টাকায় বিক্রি করা হয়।

আজ শুক্রবার সকালে চর ঈশ্বর ইউনিয়নের কমলার দিঘিতে জাল ফেলে এ মাছ গুলো ধরা হয়। মাছ বিক্রি করে সে টাকা ইউনিয়ন পরিষদের কোষাগারে জমা রাখা হয়।

জানা যায়, উপজেলা কমলার দিঘিটি চরঈশ্বর ইউনিয়ন পরিষদের নিয়ন্ত্রণে। শুক্রবার সকালে চর ঈশ্বর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আলা উদ্দিন আজাদ অন্যান্য জনপ্রতিনিধিদের নিয়ে জাল ফেলেন। জাল ফেলার খবরে ছুটে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভাশিষ চাকমা। মাছগুলো রিপন বেপারী এক হাজার টাকা কেজি দরে ৪০ হাজার টাকায় কিনে নেন। মাছ গুলো দেখতে উৎসুক মানুষজন ভিড় জমান। প্রথমবার জাল ফেললে মাছগুলো জাল কেটে বের হয়ে যায়। ফের আবার জাল ফেললে একসাথে তিনটি বিশাল আকৃতির কোরাল মাছ ধরা পড়ে। 

চর ঈশ্বর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আজাদ বলেন, দিঘির পানি কমে আসলে প্রতিবছর এভাবে জাল ফেলে মাছ ধরা হয়। মাছ বিক্রি করে সে টাকা ইউনিয়ন পরিষদের কোষাগারে জমা রাখা হয়। বিশাল আকৃতির মাছ হওয়ায় ভালো দাম পাওয়া গেছে। বড় মাছটি ২০ কেজি আর বাকি দুইটা মাছ ২০ কেজি করে মোট ৪০ কেজি মাছ হয়েছে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভাশিষ চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, পুকুরে যে বিশাল কোরাল মাছ হয় তা আমি আজকেই প্রথম দেখলাম। মাছগুলো দেখলে যে কারো মন ভরে যাবে।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর