১৯ মে, ২০২৪ ০১:১৮

কুড়িগ্রামে ‘উত্তরবঙ্গ জাদুঘর’ পরিদর্শন করলেন দীপু মনি

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে ‘উত্তরবঙ্গ জাদুঘর’ পরিদর্শন করলেন দীপু মনি

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি কুড়িগ্রামের উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন করেছেন। তিনি ১৯৭৩ সালে কুড়িগ্রামে দেওয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাষণের স্মারক উন্মোচন করেছেন।

শনিবার বিকালে একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত এস এম আব্রাহাম লিংকন প্রতিষ্ঠিত মুক্তিযুদ্ধ ও ঐতিহ্যের ৬ হাজার স্মারক নিয়ে গঠিত উত্তরবঙ্গ জাদুঘর পরিদর্শন করেন তিনি। এ সময় মন্ত্রী বলেন, অর্থনৈতিক সংকট সত্ত্বেও সরকার দরিদ্র মানুষের কল্যাণে সামাজিক নিরাপত্তা কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

পরে তিনি জেলা সদরের কলেজ মোড়স্থ শেখ রাসেল অডিটরিয়ামে স্বাধীনতা পদকপ্রাপ্ত এস এম আব্রাহাম লিংকনের নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় তিনি বলেন, আব্রাহাম লিংকন অপরিসীম ত্যাগ আর নিষ্ঠা নিয়ে জাদুঘরটি প্রতিষ্ঠা করেন। তিনি তার জীবনকে মুক্তিযুদ্ধের চেতনায় প্রসার ও নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করার কাজে নিয়োজিত করেছেন। তাই রাষ্ট্র যথার্থভাবে তাকে মূল্যায়ন করেছে।

এ অনুষ্ঠানে কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা ডা. হামিদুল হক খন্দকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম-১ আসনের সাংসদ একেএম মোস্তাফিজার রহমান মোস্তাক, কুড়িগ্রাম-৪ আসনের সাংসদ অ্যাডভোকেট বিপ্লব হাসান পলাশ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মশিউর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, রংপুর পৌরসভার সাবেক মেয়র প্রবীণ রাজনীতিক মোহাম্মদ আফজাল, অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক প্রমুখ। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর