১৯ মে, ২০২৪ ১৭:৩২

বর্তমানে ভাতা প্রদানে কোন হয়রানি নেই: সমাজকল্যাণ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রংপুর

বর্তমানে ভাতা প্রদানে কোন হয়রানি নেই: সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, বিগত সময়ে সামাজিক নিরাপত্তা কর্মসূচীর ভাতা ভোগী নির্বাচনে জনপ্রতিনিধিদের অসদ সম্পৃক্ততা থাকতে পারে। কিন্ত বর্তমানে ভাতা প্রদানে কোন হয়রানি নেই। ভাতাভোগী শনাক্ত ও নির্বাচন পদ্ধতি অনেক স্বচ্ছ করা হয়েছে। আগামীতে আর অভিযোগ থাকবে না। আমরা চাই যাদের প্রাপ্যতা রয়েছে তারা ছাড়া যেন সরকারি সহায়তা অন্য কেউ না পায়। এর মধ্যে কোন অসাধু ব্যক্তি থাকলে তার বিরুদ্ধে অবশ্যই তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে। 

রবিবার সকালে রংপুর সমাজসেবা কার্যালয়ে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোক প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের এবং অনগ্রসর জনগোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে চেক ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 

সমাজল্যাণ মন্ত্রী বলেন, সমাজসেবা কল্যাণ মন্ত্রণালয়ের সকল কাজ স্বচ্ছতার মাধ্যমে করার চেষ্টা করা হচ্ছে। এখন জি টু পি পদ্ধতিতে ভাতাভোগীদের মোবাইলে টাকা চলে যাচ্ছে এবং বাড়িতে বসেই তারা সরকারি এসব সহায়তা পেয়ে যাচ্ছেন। সকলের সামনে ভাতাভোগী নির্বাচন ও লাইভ আইডেনটিফিকেশনের ব্যবস্থা করা হচ্ছে। এতে করে ভাতাভোগী নির্বাচন সম্পর্কে কারো আপত্তি থাকলে তা গুরুত্বসহকারে নিস্পত্তি করা হবে। 

এ সময় উপস্থিত ছিলেন, সমাজসেবা বিভাগীয় কার্যালয়ের পরিচালক ফজলুল কবীর, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল মতিনসহ অন্যরা। 

এরপর দুপুরে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি রংপুর নগরীর হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টার পরিদর্শন করেন। সেখানে উচ্চ রক্তচাপ দিবসের আলোচনা সবায় অংশ নেন তিনি। 

আলোচনা সভায় উপস্থিত ছিলেন হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টারের সভাপতি, মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. জাকির হোসেন, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শাহ মো. সরওয়ার জাহান, উপাধ্যক্ষ ডা. মাহফুজার রহমান, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো, মনিরুজ্জামান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টারের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরিনা লাভলীসহ অন্যরা।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর