২০ মে, ২০২৪ ১৬:৪৯

ভালুকায় নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ কর্মশালা

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকায় নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ কর্মশালা

ময়মনসিংহের ভালুকায় নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আলীনূর খানের সভাপতিত্বে ও ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম (প্রত্যাশা-২) প্রকল্পের কো-অর্ডিনেটর মো. নাসিম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মো. শাহ কামাল আকন্দ, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম (প্রত্যাশা-২) প্রকল্পের ডিস্ট্রিক কো-অর্ডিনেটর মো. জাহাঙ্গীর আলম, ধীতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান খান শারফুল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাদিহা ফেরদৌসি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা অসিম কুমার প্রমুখ।

অনুষ্ঠিত কর্মশালায় জানানো হয় যে, এক কোটিরও বেশি বাংলাদেশি কাজ করেন প্রবাসে। প্রতিদিন নতুন করে হাজারো মানুষ যেমন বিদেশে কাজ করতে যাচ্ছেন, তেমনি অনেকেই স্বপ্ন ভঙ্গের বেদনা নিয়ে ফেরতও আসছেন। এ সকল বিদেশ-ফেরত মানুষদের পাশে দাঁড়াতে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ও ব্র্যাকের যৌথ অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে প্রত্যাশা-২ প্রকল্প। এর আওতায় দেশের ১৫টি জেলায় মাইগ্রেশন অ্যান্ড রিইন্টিগ্রেশন সাপোর্ট সেন্টার (এমআরএসসি) প্রতিষ্ঠা করা হয়েছে, যেখান থেকে সেবা পাবেন বিদেশ ফেরত ব্যক্তিরা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর