২৩ মে, ২০২৪ ১৬:১৮

টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে অস্ত্র উদ্ধার, পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার

টেকনাফ (কক্সবাজার)

টেকনাফে র‌্যাবের পৃথক অভিযানে অস্ত্র উদ্ধার, পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার

গ্রেফতারকৃত এক আসামি

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের উলুচামারি এলাকা থেকে অস্ত্র ও গুলিসহ একজন সন্ত্রাসী এবং সিকদারপাড়া এলাকা থেকে গ্রেফতারি পরোয়ানাভুক্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলেন টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৬নং ওয়ার্ড উলুচামারী এলাকার মো. রুবেল (২৩) ও একই উপজেলার সিকদারপাড়ার আব্দুল সালামের ছেলে আব্দুল হক।

কক্সবাজার র‌্যাব-১৫, অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, টেকনাফ হ্নীলা ইউনিয়নের উলুচামারী এলাকায় এক মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। খবরের ভিত্তিতে র‌্যাব-১৫, হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস অভিযানিক দল উক্ত স্থানে অভিযান পরিচালনা করে। অভিযানিক দল টেকনাফ থানার হ্নীলা ইউনিয়নের উলুচামারি এলাকার মো. রুবেল এর বসতঘরের সামনে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় তাকে পালিয়ে যাওয়ার কারণ জিজ্ঞেস করলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে অস্ত্র-গুলি বিক্রয়ের উদ্দেশ্যে সংগ্রহ করে তার বসতঘরের কাঠের লাকড়ির স্তূপের নিচে মজুদ রেখেছেন বলে স্বীকার করেন। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির বসতঘর তল্লাশি করে ১টি একনলা বন্দুক এবং ৬ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। 

র‌্যাব কর্মকর্তা জানান, ধৃত আসামিকে আগ্নেয়াস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি এবং উক্ত অবৈধ অস্ত্র বেআইনিভাবে নিজ হেফাজতে রেখে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। স্থানীয়ভাবে জানা যায়, উক্ত ব্যক্তি অবৈধ অস্ত্র নিজ দখলে রেখে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলেন। 

অপরদিকে টেকনাফ থানার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি আব্দুল হক (৪২)-কে র‌্যাব-১৫, টেকনাফ ক্যাম্পের একটি অভিযানিক দল সিকদারপাড়া এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়।  

র‌্যাব-১৫, অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী জানান, উদ্ধারকৃত অস্ত্র ও ওয়ারেন্টভুক্ত গ্রেফতার আসামিকে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর