২৮ মে, ২০২৪ ২৩:৫১

বরগুনায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে প্রেস ব্রিফিং

বরগুনা প্রতিনিধি

বরগুনায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে প্রেস ব্রিফিং

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বরগুনায়  ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হচ্ছে  আগামী ১ জুন। এ উপলক্ষে বরগুনা জেলা পর্যায়ে সাংবাদিকদের নিয়ে সিভিল সার্জন অফিস মিলনায়তনে  এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর এবং পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে মঙ্গলবার (২৮ মে) বরগুনা জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডা. প্রদীপ চন্দ্র মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মোস্তফা কাদের, সাবেক সভাপতি চিত্তরঞ্জন শীল, জাকির হোসেন মিরাজ, হাসানুর রহমান ঝন্টু, অ্যাডভোকেট সঞ্জীব কুমার দাস, সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার, মেডিকেল অফিসার  ডা. মো. মেহেদী হাসান ও নিউট্রশন ইন্টারন্যাশনাল বরগুনা জেলা সমন্বয়কারী মোঃ রুহুল আমিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিভিল সার্জন অফিসের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক খান মুহাম্মদ সালামতুল্লাহ।

এসময় সিভিল সার্জন ডা. প্রদীপ চন্দ্র মন্ডলের  বলেন, আগামী ১ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সারা জেলায় একযোগে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। এ ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী ১৩ হাজার ৮৩৩ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন 'এ' ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ১ লাখ ০৩ হাজার ৬৩৪ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন 'এ' ক্যাপসুলসহ মোট ১ লাখ ১৭ হাজার ৪৬৭ জন শিশুকে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরও বলেন, ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানোর ফলে শিশু যে শুধু রাতকানা থেকে রক্ষা পায়, তা নয়। ভিটামিন 'এ' ক্যাপসুল শিশুদের আরও বহুবিধ উপকার করে। শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, দৃষ্টি শক্তি ভালো রাখে ও শিশু মৃত্যুহার কমায়।

প্রেস ব্রিফিংয়ে সিভিল সার্জন কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বরগুনা প্রেসক্লাব, বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম, বরগুনা সাংবাদিক ইউনিয়ন, বরগুনা রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকগণ অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, বরগুনা জেলায় জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন সুষ্ঠু ও সফলভাবে সম্পন্ন করতে ৯৫১টি কেন্দ্র করা হয়েছে এবং এতে স্বেচ্ছাসেবী, স্বাস্থ্য সহকারি, এফডব্লিউএ সহ মোট ১,৪৩০ জন কাজ করবে।জেলায় মোট ১ লাখ ৪১ হাজার ৯৬৭ শিশুকে  ভিটামিন  ‘এ’ প্লাস ক্যাপস্যুল খাওয়ানের উদ্দোগ নেয়ার কথা জানান সিভিল সার্জন।
 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর