২৯ মে, ২০২৪ ০০:২৪

উপজেলা নির্বাচন: সেন্ট মার্টিন দ্বীপে ভোটগ্রহণ স্থগিত

কক্সবাজার প্রতিনিধি

উপজেলা নির্বাচন: সেন্ট মার্টিন দ্বীপে ভোটগ্রহণ স্থগিত

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বৈরি আবহাওয়ার কারণে উত্তাল থাকায় কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিন দ্বীপে ভোটগ্রহণের সরঞ্জাম ও নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের পাঠানো যায়নি। এতে বুধবার (২৯ মে) তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে সেন্টমার্টিন ইউনিয়ন কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দীন পাটওয়ারী। মঙ্গলবার (২৮ মে) রাত ৮ টায় এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করে তিনি বলেন,  বৈরি আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় সেন্টমার্টিনে নির্বাচনী সরঞ্জাম ও ভোট গ্রহণ সংশ্লিষ্ট কর্মকর্তারা যেতে পারেননি। এ কারণে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক ৬০ নম্বর জিনজিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।  

টেকনাফ উপজেলায় ৬০টি কেন্দ্রে মোট ভোটার রয়েছে ১ লাখ ৮০ হাজার ৪২০ জন।  এর মধ্যে পুরুষ ৯১ হাজার ৮৮০ জন ও নারী ৮৮ হাজার ৫৩৮ জন। ৫৯ কেন্দ্রে বুধবার ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে এসব কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে ভোট গ্রহণ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সন্ধ্যার মধ্যে পৌঁছেছে।

এ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন করে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর