২৯ মে, ২০২৪ ০২:০৫

যশোর থেকে শিমুল ভূঁইয়ার সহযোগী সাইফুল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর থেকে শিমুল ভূঁইয়ার সহযোগী সাইফুল গ্রেফতার

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

নিষিদ্ধ পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির সেকেন্ড ইন কমান্ড হিসেবে পরিচিত হত্যা মামলার আসামি সাইফুল আলম মোল্যা ওরফে সাইফুল মেম্বারকে গ্রেফতার করেছে পুলিশ। 

মঙ্গলবার (২৮ মে) রাত সাড়ে ৯টার দিকে যশোর শহরের রায়পাড়া বাবলাতলা এলাকার একটি মাছের হ্যাচারি থেকে যশোর ডিবি পুলিশের একটি টিম তাকে গ্রেফতারকরে। 

পুলিশের দাবি, আটক সাইফুল নিষিদ্ধ পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির সেকেন্ড ইন কমান্ড হিসেবে পরিচিত। এ দলটির শীর্ষ নেতা শিমুল ভূঁইয়া ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যায় বর্তমানে গ্রেফতার আছেন। গ্রেফতার সাইফুল অভয়নগর থানার দত্তগাতি গ্রামের রকিবুল ও সুব্রত হত্যা এবং মণিরামপুরের শিক্ষক উদয় শংকর বিশ্বাস হত্যামামলার আসামি। এছাড়াও তিনি একটি অস্ত্র মামলার চার্জশিটভুক্ত আসামি। 

যশোর ডিবি পুলিশের উপ-পরিদর্শক মফিজুল ইসলাম জানান, সাইফুলকে আটকে অভিযান শুরু হলে তিনি গত ৫ দিন ধরে যশোর শহরের বাবলাতলা এলাকার আল আমিন হ্যাচারিতে মৎস্য শ্রমিকের ছদ্মবেশে আত্মগোপন করেছিলেন। তার কাছ থেকে ভারতীয় নম্বরের একটি মোবাইল ফোন ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে। 

পুলিশ বলছে, সাম্প্রতিক সময়ে সাইফুল ভারত সীমান্তবর্তী সাতক্ষীরা এলাকায় ছিলেন। সংসদ সদস্য আনার হত্যার ঘটনায় সাইফুলের কোনও সম্পৃক্ততা আছে কিনা তা পুলিশ তদন্ত করে দেখবে বলে জানান এসআই মফিজুল ইসলাম।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর