২৯ মে, ২০২৪ ২২:০৮

একটি অটোরিকশায় ২২ জন শিক্ষার্থী

জয়পুরহাট প্রতিনিধি

একটি অটোরিকশায় ২২ জন শিক্ষার্থী

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

জয়পুরহাটের কালাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুনামেন্টে অংশগ্রহণ করতে কোমলমতি শিক্ষার্থীদের ব্যাটারিচালিত অটোরিকশার ভিতরে ও ছাদে করে ঝুঁকিপূর্ণভাবে নিয়ে গেলেন শিক্ষকরা। বুধবার (২৯ মে) দুপুরে জয়পুরহাট-বগুড়া মহাসড়কে দেখা গেল একটি অটোরিকশায় একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২২ জন শিক্ষার্থী।

জানা গেছে, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুনামেন্টে সারা দেশের ন্যায় জয়পুরহাটে কালাইয়ে ইউনিয়ন ভিত্তিক খেলা বুধবার থেকে শুরু হয়েছে। উপজেলার আহম্মেদাবাদ ইউনিয়নের মোট ৫ টি সরকারি স্কুলের খেলা শুরু হয় হয় কালাই পৌরসভার ডিগ্রী কলেজ মাঠে। সেখানে একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাথে প্রথম ধাপে খেলা হয় একই ইউনিয়নের বোড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাথে। খেলায় একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছেলেরা বোড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রদেরকে এক শূন্য গোলে পরাজিত করে। অন্যদিকে মেয়েরাও একই বিদ্যালয়ের ছাত্রীদেরকে চার শূন্য গোলে পরাজিত করে। ফুটবল টুনামেন্টে অংশগ্রহণের খেলা শেষে ব্যাটারিচালিত ইজিবাইকের ভিতরে এবং ছাদে করে ঝুঁকিপূর্ণ ভাবে প্রায় ২২ জন কোমলমতি শিক্ষার্থীকে বিজয় উল্লাস করে মুখে শ্লোগান এবং দুই হাতে করতালি দেওয়া অবস্থায় নিয়ে গেলেন শিক্ষকরা। 

ব্যাটারিচালিত ইজিবাইকের ড্রাইভার রেজাউল ইসলাম  জানান, ওই স্কুলের শিক্ষকরা তার ইজিবাইক ২০০ টাকা ভাড়া করে বিদ্যালয়ে পৌঁছে দিতে বলেন। 

একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গীতা রানী জানান, দ্বিতীয় রাউন্ডের খেলা থাকায় শিক্ষার্থীরা নিজ উদ্দেশ্যেই রওনা দেয়। কালাই প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, এমন ঘটনা যেন না আর না ঘটে সে বিষয়ে সবাইকে সচেতন হওয়ার জন্য অনুরোধ করব।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর