৩০ মে, ২০২৪ ২১:১৯

রেমালে কন্টোল রুমের দায়িত্ব পালনে অবহেলা, প্রকৌশলীকে শোকজ

বরগুনা প্রতিনিধি

রেমালে কন্টোল রুমের দায়িত্ব পালনে অবহেলা, প্রকৌশলীকে শোকজ

বগুনার তালতলীতে ঘূর্ণিঝড় ‘রেমালের’ জরুরি তথ্য সংগ্রহ এবং বিতরণের জন্য কন্ট্রোলরুমের দায়িত্বে থাকলেও তা পালন করেননি এলজিইডির উপজেলা প্রকৌশলী মো. সাখাওয়াত হোসেন। ফলে তার কাছ থেকে জলোচ্ছ্বাসের পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের কোনো তথ্যই পায়নি প্রশাসন বা সাধারণ মানুষ।

দায়িত্বে অবহেলায় ওই উপজেলা প্রকৌশলীকে শোকজ নোটিশ দিয়েছে  এলজিইডি প্রধান প্রকৌশলী ও বরগুনা নির্বাহী প্রকৌশলী। নোটিশ প্রাপ্তির ৭ কর্মদিবসের মধ্যেতাকে জবাব দিতে বলা হয়েছে। নোটিশে তার বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে না তার কারণ দর্শাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন এলজিইডি বরগুনার নির্বাহী প্রকৌশলী এস, এম, হুমায়ূন কবীর।

এর আগে গত ২৭ মে এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আলি আখতার হোসেন ও বরগুনার নির্বাহী প্রকৌশলী এস, এম, হুমায়ূন কবীর ঘূর্ণিঝড় রেমালে কন্টোলরুমের দায়িত্বে অবহেলায় পৃথক দুইটি শোকজ নোটিশ দেন উপজেলা প্রকৌশলী মো. সাখাওয়াত হোসেনকে।

 এলজিইডি তালতলী  উপজেলা প্রকৌশলী মো. সাখাওয়াত হোসেন শোকজ নোটিশ পাওয়ার কথা স্বীকার করে বলেন,  আমার অটিজম সন্তানের চিকিৎসার জন্য ঢাকায় ছিলাম। আমার অফিসের সকল স্টাফ কন্টোলরুমে দায়িত্বে ছিলেন। তিনি বলেন, শোকজ নোটিশের জবাব যথাযথভাবে দিবো। 

এলজিইডি বরগুনা নির্বাহী প্রকৌশলী এসএম হুমায়ূন কবীর বলেন, প্রধান প্রকৌশলী উপজেলা প্রকৌশলীকে শোকজ নোটিশ দিয়েছেন। আমিও তাকে শোকজ করেছি। পৃথক দুটি শোকজের জবাব সাত দিনের মধ্যে চাওয়া হয়েছে। জবাব পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর