১ জুন, ২০২৪ ১০:৫৯

বেনাপোল থেকে খুলনা গেলো মোংলা কমিউটার ট্রেন

বেনাপোল প্রতিনিধি

বেনাপোল থেকে খুলনা গেলো মোংলা কমিউটার ট্রেন

উদ্বোধনের দিনেই বিলম্বে ছেড়ে গেছে বেনাপোল মোংলার সাথে চলাচলকারী বেতনা এক্সপ্রেস ট্রেন। নির্ধারিত সময় সকাল সোয়া ৯ টায় ছেড়ে যাবার কথা থাকলেও ৪৫ মিনিট বিলম্বে সকাল ১০ টায় ট্রেনটি বেনাপোল থেকে মোংলার উদ্দেশ্য রওনা দেয়। 

২০০০ সালে বেনাপোল ও খুলনার মধ্যে চালু হয় বেতনা এক্সপ্রেস নামে একটি কমিউটার ট্রেন। প্রতিদিন ২ বেলা সকাল বিকাল ট্রেনটি খুলনা ও বেনাপোলের মধ্যে চলাচল করতো। সম্প্রতি খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুন রেল যোগাযোগ স্থাপিত হওয়ায় বেতনা এক্সপ্রেসের রুট বর্ধিত করে মোংলা পর্যন্ত চালানোর সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ। উদ্বোধনের দিনে বেনাপোল রেল স্টেশনে কোন আনুষ্ঠানিকতা না থাকলেও প্রথম দিনেই স্টেশন ভর্তি যাত্রীদের ঠাসাঠাসি ছিল চোখে পড়ার মত।

মোংলাগামী বেতনা এক্সপ্রেস ট্রেনের পরিচালক আবু নাঈম জানান, বেতনা এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন সকাল সোয়া ৯ টায় বেনাপোল থেকে মোংলা কমিউটার নামে ছেড়ে যাবে। মোংলা থেকে ফেরার সময় বেতনা এক্সপ্রেস নাম নিয়ে চলাচল করবে।

বেনাপোল রেলস্টেশনের ম্যানেজার সাইদুর রহমান জানান, বেতনা এক্সপ্রেস প্রতিদিন ২ বেলা খুলনা বেনাপোলের মধ্যে চলাচল করতো। মোংলার সাথে সংযুক্তির পর আজ থেকে সকালে ছেড়ে যাওয়া প্রথম ট্রেনটি খুলনার সাথে যাত্রা সীমিত করে ফুলতলা হয়ে মোংলা যাবে। মোংলা থেকে ১২-৩০ মিনিটে ছেড়ে ৪ টায় বেনাপোল পৌঁছানোর পর বিকাল ৫ টায় বেনাপোল ছেড়ে খুলনার উদ্দেশ্য রওনা দেবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর