৪ জুন, ২০২৪ ১৬:৫৬

পাবনায় নির্বাচন পরবর্তী সহিংসতা, আহত ৫

পাবনা প্রতিনিধি

পাবনায় নির্বাচন পরবর্তী সহিংসতা, আহত ৫

আহতদের একজন চিকিৎসা নিচ্ছেন হাসপাতালে

নির্বাচনি পরবর্তী সহিংসতায় পাবনার আটঘরিয়ায় পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলায় বিজয়ী প্রার্থীর ৫ সমর্থককে কুপিয়ে জখমের অভিযোগ উঠেছে। এ সময় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের আসবাবপত্র ও ৩টি মোটরসাইকেল ভঙচুর করা হয়। সোমবার রাত সাড়ে ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন-জিয়া (৩৫), বুলবুল ফকির (৪০), রনি (২৬), জাহিদ (৩০) ও ভোলা (২২)। এদের মধ্যে গুরুতর অবস্থায় জিয়াকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের আটঘরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান মো. তানভীর ইসলাম ও তার সমর্থকদের অভিযোগ, উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে থেকে রাত সাড়ে ১১টার দিকে নেতাকর্মীরা বাড়ি ফেরার পথে ইশারত উচ্চ বিদ্যালয় পাশে পৌঁছালে আগে থেকেই ওত পেতে থাকা প্রতিপক্ষ চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী মো. সাইফুল ইসলাম কামালের সমর্থক জুয়েল, শাহ আলম ও প্রিন্সের লোকজন অতর্কিত হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে পাঁচজনকে আহত করে।

পরে তারা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে ঢুকে আসবাবপত্র, টেলিভিশন, বঙ্গবন্ধুর ছবি ও তিনটি মোটরসাইকেল ভাঙচুর করে।

এ বিষয়ে পরাজিত চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম কামাল বলেন, বিজয়ী হওয়ার পর থেকে তানভীর ইসলামের লোকজন আমার কর্মী সমর্থকদের উপর হামলা ও ভয়ভীতি দেখিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় নিজেদের কোন্দলের দায় আমার লোকজনের উপর চাপিয়ে থানায় মিথ্যা মামলা দিয়ে আমাকে ও আমার লোকজনকে হয়রানির চেষ্টা করছেন।

এদিকে, মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম। এ সময় তিনি বলেন, ঘটনার সাথে যারাই জড়িত থাকুক না কেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এলাকা বর্তমানে শান্ত রয়েছে।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাদিউল ইসলাম জানান, অভিযোগ পেলেই মামলা দায়ের করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর