৮ জুন, ২০২৪ ২২:০২

পাবনায় কবরস্থান থেকে কঙ্কাল চুরি

পাবনা প্রতিনিধি

পাবনায় কবরস্থান থেকে কঙ্কাল চুরি

পাবনার সুজানগরের চিনাখড়া কেন্দ্রীয় কবরস্থান থেকে এক রাতেই পাঁচটি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোরের দল কবরস্থানের বিভিন্ন পুরনো কবর খুঁড়ে এসব কঙ্কাল চুরি করে নিয়ে যায়।

শুক্রবার দিবাগত রাতের কোনো এক সময়ে কঙ্কালগুলো চুরি হয়। শনিবার এলাকার শত শত মানুষ কবরস্থানে উপস্থিত হয়ে এ ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান।

স্থানীয় এলাকার বাসিন্দা ও চিনাখড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলাম বলেন, শনিবার সকালে কয়েকজন শ্রমিক ওই কবরস্থানে লতাপাতা পরিষ্কার করতে যান। এ সময় তারা কয়েকটি কবর খোঁড়া দেখতে পেয়ে স্থানীয় লোকজনদের খবর দেন। লোকজন এসে পাঁচটি কবর খুঁড়ে রাখা অবস্থায় দেখতে পান। সেগুলোতে কোনো মরদেহ ও কঙ্কালের চিহ্ন খুঁজে পাওয়া যায়নি।

দুলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চিনাখড়া কেন্দ্রীয় কবরস্থান কমিটির সভাপতি সিরাজুল ইসলাম শাহজাহান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার সকালে তিনি কবরস্থান থেকে কঙ্কাল চুরির খবর পান। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে পাঁচটি কবর খুঁড়ে রাখা অবস্থায় দেখতে পান। পরে তাৎক্ষণিকভাবে পুলিশকে বিষয়টি জানালে সেখানে পুলিশ এসে ঘটনার সত্যতা পয়। যে সকল কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে, সেগুলো কয়েক বছরের পুরনো কবর বলেও জানান তিনি।

সুজানগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তারপর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। একটি সংঘবদ্ধ চক্র এ কাজে জড়িত আছে। তাদের আইনের আওতায় আনার জোড় চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর