৯ জুন, ২০২৪ ১৫:০২

বাগেরহাটে নির্বাচনী দায়িত্ব পালনে বাধা দেওয়ায় যুবকের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

বাগেরহাটে নির্বাচনী দায়িত্ব পালনে বাধা দেওয়ায় যুবকের কারাদণ্ড

বাগেরহাটের মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে এক আনসার সদস্যকে দায়িত্ব পালনে বাধা ও মারধর করার অপরাধে শাকিল শেখ (২১) নামে এক যুবককে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  

রবিবার (৯ জুন) দুপুরে মোংলা পৌর শহরের ৮ নম্বর ওয়ার্ডের মহাসিনিয়া আলিম মাদরাসাকেন্দ্রে নির্বাচন চলার সময় আনসার সদস্যকে মারধর করেন ওই যুবক।

পরে শাকিল শেখ (২১) নামে ওই যুবককে ছয় মাসের কারাদণ্ডাদেশ দেন বাগেরহাট জেলা অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. আতিকুস সামাদ।  

দণ্ডপ্রাপ্ত শাকিল শেখ মোংলা উপজেলার শেহালাবুনিয়া এলাকার মৃত মোস্তফা শেখের ছেলে। তিনি আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইকবাল হোসেনের কর্মী।

বাগেরহাট জেলা অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. আতিকুস সামাদ বলেন, মহাসিনিয়া আলিম মাদরাসাকেন্দ্রে নারী ও পুরুষদের সারিবদ্ধ লাইন ভেঙে ভোটকেন্দ্রে প্রবেশের চেষ্টা করে শাকিল শেখ নামে ওই যুবক। এ সময় আনসার সদস্য মোতালেব হোসেন তাকে বাধা দেন। বাধা না মেনে শাকিল তাকে ধাক্কা দিয়ে মারধর শুরু করেন। এ সময় দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে তাকে আটক করেন।  

এ অপরাধে উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ৭৬ (গ)-(আ) অনুযায়ী আটক ব্যক্তি তার অপরাধ স্বীকার করে। এরপরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা দিতে ব্যর্থ হওয়ায় আরও ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয় বলেও জানান বিচারক ড. মো. আতিকুস সামাদ। পরে ওই আসামিকে বাগেরহাট জেলা কারগারে পাঠানোর জন্য মোংলা থানায় সোপর্দ করা হয়।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর