১১ জুন, ২০২৪ ১৫:৪৩

ফরিদপুরে কুমার নদের কচুরিপানা অপসারণের উদ্যোগ

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে কুমার নদের কচুরিপানা অপসারণের উদ্যোগ

ফরিদপুর শহরের উপর দিয়ে বয়ে যাওয়া কুমার নদের নাব্যতা ফিরিয়ে আনা এবং নদের ময়লা-আবর্জনা অপসারণের উদ্যোগ নিয়েছেন জেলা প্রশাসক। এরই অংশ হিসাবে মঙ্গলবার সকাল ১০টায় শহরের বাখুন্ডা বাজার ঘাট সংলগ্ন এলাকায় কচুরিপানা অপসারণের উদ্বোধন করা হয়। নিজহাতে কুমার নদের কচুরিপানা সরিয়ে এ কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালাক চৌধুরী রওশন ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ইয়াছিন কবীর, সদর উপজেলা চেয়ারম্যান শামচুল আলম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার তামান্না তাসনিম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ইমান আলী মোল্লা, গেরদা ইউপি চেয়ারম্যান শাহ মো. এমার হক প্রমুখ। 

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, কুমার নদের ঐতিহ্য ফিরিয়ে আনতে প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কুমার নদকে দখল ও দুষনের হাত থেকে রক্ষা করতে যা যা করা দরকার সবই করা হবে। যারা কুমার নদের দখল ও দুষনের সাথে জড়িত থাকবে কাউকে কোনো ছাড় দেওয়া হবে না।

কচুরিপানা অপসারণে জেলা প্রশাসনের এ উদ্যোগের সাথে একাত্বতা ঘোষণা করে রাজনৈতিক দলের নেতা-কর্মী, স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, এনজিও প্রধানগণ, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

দীর্ঘদিন ধরে কুমার নদে জমে থাকা কচুরিপানার কারণে নদের পানি কেউ ব্যবহার করতে পারছিল না। যেসব জেলে নদ থেকে মাছ ধরে জীবিকা নির্বাহ করতো তারাও বেশ বিপদের মধ্যে ছিল। নদের কচুরিপানা অপসারণের কারণে সবাই এখন উপকৃত হবেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর