১১ জুন, ২০২৪ ১৫:৫৪

রাজবাড়ী কারাগারে কয়েদির মৃত্যু

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ী কারাগারে কয়েদির মৃত্যু

রাজবাড়ী জেলা কারাগারে নাজিবুল হক (৫৬) নামে এক কয়েদির মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে রাজবাড়ী সদর হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাজিবুল হক গোয়ালন্দ উপজেলার কাইমুদ্দিনপাড়া গ্রামের মৃত সামসুল হকের ছেলে। তিনি হস্তান্তর দলিল আইন (এন আই অ্যাক্ট) মামলার আসামি ছিলেন। চলতি বছরের ২৩ জানুয়ারি আদালত তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। সেদিন থেকেই তিনি কারাগারে ছিলেন।

জানা গেছে, মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে হঠাৎ করে তার শ্বাসকষ্ট শুরু হয়। দ্রুত তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ফরিদপুর নেওয়ার পথে রাজবাড়ী সার্কিট হাউজের সামনে তার সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। পুনঃরায় তাকে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে আসলে জরুরী বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজবাড়ী সদর হাসপতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আবু হানিফ বলেন, শ্বাসকষ্ট নিয়ে তাকে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার পর ইসিজি করা হয়। সেই প্রতিবেদন অস্বাভাবিক ছিল। যে কারণে তাকে ফরিদপুর প্রেরণ করা হয়। পথেই তিনি মারা যান।

রাজবাড়ী জেলা কারাগারের জেল সুপার মোহাম্মদ আবদুর রহিম বলেন, পৌনে ৯টার দিকে নাজিবুল নামে এক কয়েদি অসুস্থ হয়ে পড়েন। আমরা ৯টা ১০ মিনিটের সময় তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করি। সেখান থেকে তাকে ফরিদপুর প্রেরণ করেন। রাস্তায় তার মৃত্যু হয়। রাজবাড়ী জেলা কারাগারে ১০-১২ জন কয়েদি অসুস্থ আছেন বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর