১১ জুন, ২০২৪ ২১:২০

মেহেরপুরে ক্লিনিক মালিকের কারাদণ্ড

মেহেরপুর প্রতিনিধি:

মেহেরপুরে ক্লিনিক মালিকের কারাদণ্ড

গাংনী উপজেলার বামন্দি গ্রামে করবী ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে নবজাতক মৃত্যুর অভিযোগে ভ্রাম্যমাণ অদালত পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টার দিকে গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম এ আদালত পরিচালনা করে ক্লিনিক মালিক জাহিদুল ইসলাম বিদ্যুৎ কে ৫০ হাজার টাকা জরিমানা ও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম জানান, গাংনী উপজেলার কলিতলা কল্যাপুর গ্রামের পিংকুর স্ত্রী রিভা খাতুন(২২) প্রসব বেদনা উঠলে তার পরিবারের লোকজন করবি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ভোরের দিকে ভর্তি করেন। ডাক্তার আসছে, আসবে করে ওই রোগীকে প্রায় ছয় ঘন্টা আটকে রাখে ক্লিনিক মালিক কর্তৃপক্ষ। পরে দুপুর দেড়টা দিকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল অফিসার বিডি দাস এসে সিজারিয়ান অপারেশন করেন।  অপারেশন করার পর পরিবারের সদস্যরা জানতে পারেন নবজাতকের মৃত্যু হয়েছে। নবজাতকের মৃত্যুর পর ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের স্বত্বাধিকারী জাহিদুল ইসলাম বিদ্যুৎ তড়িঘড়ি করে রোগী ও নবজাতককে ক্লিনিক থেকে বের করে দেওয়ার চেষ্টা করলে, রোগী স্বজনরা জোরপূর্বক ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অবস্থান নিয়ে আমাদের খবর দেয়। এ অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ২০০৯ এর ৫২ ধারায় করবি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এর স্বত্বাধিকারী জাহিদুল ইসলাম বিদ্যুৎ কে নগদ ৫০ হাজার টাকা জরিমানা ও এক বছরের বিনাশ্রম কারাদন্ড  দেওয়া হয়। 
এসময় গাংনী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সু-প্রভা রাণী উপস্থিত ছিলেন। তবে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার বিডি দাসের মুঠোফোনে একাধিক বার ফোন দিয়েও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর