১১ জুন, ২০২৪ ২১:২১

ফুলবাড়ীয়ায় দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নির্বাচন, অনিয়মের অভিযোগে তদন্ত দাবি

অনলাইন ডেস্ক

ফুলবাড়ীয়ায় দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নির্বাচন, অনিয়মের অভিযোগে তদন্ত দাবি

প্রতীকী ছবি

গত ২৯ মে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলা পরিষদ নির্বাচনে অনিয়মের অভিযোগ করেছেন চিংড়ি প্রতীকের পরাজিত চেয়ারম্যান প্রার্থী সেলিমা বেগম। এ ঘটনায় তদন্ত দাবি করেছেন আওয়ামী লীগের এই নেত্রী।

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ নগরীর একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে নির্বাচন পরবর্তী এক মতবিনিময় সভায় সেলিমা বেগম এই অভিযোগ করেন।

তিনি সাংবাদিকদের জানান, গত ২৯ মে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর আগে ২৬ মে থেকে ২৮ তারিখ দুপুর ২টা পর্যন্ত প্রাকৃতিক দুর্যোগের কারণে এই উপজেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় সর্বত্রই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ কারণে নির্বাচনের তারিখ পরিবর্তনের জন্য আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার সাথে দেখা করে দাবি জানাই। কিন্তু তারা আমার দাবি উপেক্ষা করে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে নির্বাচন আয়োজন করে।

এতে বেশির ভাগ ভোটার দুর্যোগ আবহাওয়ার কারণে ভোট দিতে পারেনি। এ ছাড়া অনুষ্ঠিত এই নির্বাচনে জাল ভোট দেওয়া, ভয়ভীতি দেখিয়ে চিংড়ি সমর্থকদের কেন্দ্র থেকে বের করে দেওয়া, এজেন্টদের কেন্দ্রে ঢুকতে না দেওয়াসহ নানা ধরনের অনিয়মের ঘটনা ঘটেছে। সেই সঙ্গে প্রশাসনের সামনে চিংড়ি প্রতীকের এজেন্ট মো. রফিকুল ইসলাম মাসুদকে প্রকাশ্যে মারধর করা হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট প্রশাসন এসব ঘটনা জেনেও নীরব ভূমিকা পালন করেছে। আমি এসব ঘটনায় তদন্ত দাবি করছি।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেলিমা বেগম বলেন, আমি চাই ঘটনাগুলো তদন্ত করে নির্বাচন কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুক। যাতে ভবিষ্যতে আর কোনো নির্বাচনে এই ধরনের অনিয়ম ও দুর্নীতির ঘটনা না ঘটে। আমি দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে আছি, থাকব। আমার প্রত্যাশা আগামী সকল নির্বাচন দুর্নীতিমুক্ত নিরপেক্ষ হোক। মানুষ যেন সঠিকভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

মতবিনিময় সভায় উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল, ফুলবাড়িয়া কলেজের ছাত্রলীগ নেতা আবুল হাসনাত জনি, স্বেচ্ছাসেবক লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ, আওয়ামী লীগ নেতা মোখলেছুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর