১২ জুন, ২০২৪ ২১:৫৯

মেহেরপুরে ভারতীয় সীমান্তে কৃষককে নির্যাতন বিএসএফ'র

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরে ভারতীয় সীমান্তে কৃষককে নির্যাতন বিএসএফ'র

মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর সীমান্তে জমিতে কাজ করার সময় আলমগীর হোসেন নামে এক কৃষককে বেদম প্রহর করেছে ভারতীয় সিমান্তরক্ষী বিএস এফ। 

বুধবার (১২ জুন) সকালের দিকে বাংলাদেশ ভারত আন্তর্জাতিক সীমান্তের ১৪৬ ও ১৪৭ পিলারের মাঝে এ ঘটনা ঘটে। আহত কৃষক আলমগীর হোসেন গাংনী উপজেলার কাজীপুর গ্রামের ভারতীয সিমান্তবর্তী এলাকার বাসিন্দা। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ৪৭-বিজিবি কুষ্টিয়া সেক্টরের অধিনায়ক লে. কর্নেল মোর্শেদ।

স্থানীয় এলাকাবাসী জানায়, আলমগীর জমিতে ঘাস কাটছিল। হঠাৎ বিএসএফ সদস্য এসে লাঠি দিয়ে তাকে মারতে শুরু করে। তাদের লাঠির আঘাতে এক পর্যায়ে সে জ্ঞান হারিয়ে ফেলে। পরে বিএসএফ চলে গেলে মাঠের অন্য কৃষকরা তাকে উদ্ধার করে গ্রামে নিয়ে আসে। 

স্থানীয়দের অভিযোগ- তাদের এই সীমান্তে মাঝেমধ্যেই কৃষকদের ওপর বিভিন্ন  শারীরিক ও মানসিক নির্যাতন করে বিএসএফ। এই সীমান্তে নির্যাতন বন্ধের দাবি জানান তারা।

কাজিপুর ইউনিয়ন পরিষদের সীমান্তবর্তী ওই ওয়ার্ডের মেম্বার আজগর আলী বলেন, কৃষক আলমগীর হোসেন বিএসএফের নির্যাতনে আহত হয়েছেন। তাকে উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শরীরের বিভিন্ন অংশে মারাত্মক ক্ষত রয়েছে।

৪৭-বিজিবি কুষ্টিয় সেক্টরের অধিনায়ক লে. কর্নেল মোর্শেদ জানান, গাংনী উপজেলার কাজিপুর সীমান্তবর্তী মাঠে নিজ জমির মরিচ ক্ষেতে ঘাস কাটার পর কৃষক আলমগীর জমির আইলে বসেছিলেন। এসময় ভারতীয় বিএসএফ সদস্য তাকে লাঠিপেটা করে নির্যাতন করে। এ ঘটনায় বিএসএফকে নির্যাতনের প্রতিবাদ জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর