১৪ জুন, ২০২৪ ১৬:৪২

মহাসড়কে থেমে থেমে যানজট অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

কালিয়াকৈর প্রতিনিধি

মহাসড়কে থেমে থেমে যানজট অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

আর দু’দিন পরেই পবিত্র ঈদুল আজহা। পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে বাড়ির উদ্দেশ্য রওনা দিয়েছে শিল্পনগরী গাজীপুরের কালিয়াকৈর উপজেলার  আশপাশের কর্মজীবী মানুষ। মহাসড়কে অতিরিক্ত যাত্রীর চাপে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক ও আশপাশের এলাকায় থেমে থেমে চলছে যানবাহন। এতে ভোগান্তিতে পড়েছে ঘরমুখো মানুষ। এরমধ্যে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ যাত্রীদের।

বাড়তি ভাড়ার চাপ এবং যানবাহন স্বল্পতার জন্য অনেক ঘরমুখো মানুষই জীবনের ঝুঁকি নিয়ে পিকাপ ভ্যান, খোলা ছাদের ট্রাক এবং বাসের ছাদে ভ্রমণ করছেন। মহাসড়কের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় হাইওয়ে ও পুলিশ একযোগে কাজ করছে। যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে কাজ করছে বলে জানিয়েছে কর্তব্যরত পুলিশ।

রাতে যানজট কমলেও সকাল হতে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের সফিপুর থেকে চন্দ্রা, বাড়ই পাড়া, থেকে কালিয়াকৈর খাড়াজোর পর্যন্ত থেমে থেমে যানজট রয়েছে। যাত্রীদের অতিরিক্ত চাপে পরিবহনগুলোতে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে।   

রেজা নামে এক যাত্রী বলেন, টাঙ্গাইল যাবো ৬০০ টাকা ভাড়া  নিচ্ছে। তবে দেখার কেউ নেই। যাত্রীর চাপ থাকায় পরিবহনগুলো অতিরিক্ত ভাড়া নিচ্ছে৷ উপায় না পেয়ে সবাই বেশি ভাড়া দিয়ে যাচ্ছেন।

রংপুরগামী সুমী আক্তার বলেন, কারখানা ছুটি হয়েছে আজ। ১০ দিন ছুটি পেয়েছি পরিবারের সঙ্গে ঈদ করতে গ্রামে যাচ্ছি। যাত্রীর অনেক চাপ, অনেকেই ট্রাকে যাচ্ছে। বাস ও ট্রাকের ভাড়া প্রায় সমান।

নাওজোড় হাইওয়ে থানার (ওসি) মো. শাহাদাত হোসেন বলেন, মহাসড়কে যানবাহনের চাপ অনেকটা বেড়েছে। অতিরিক্ত যাত্রী ও বৃষ্টি থাকায় কিছু জায়গায় জটলা হয়েছে। মহাসড়কে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। অতিরিক্ত ভাড়া নিচ্ছে এমন অভিযোগ পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর