১৫ জুন, ২০২৪ ২০:৪৭

নাড়ির টানে বাড়ি ফিরতে ঝুঁকি নিয়ে ট্রাকে ঈদযাত্রা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

নাড়ির টানে বাড়ি ফিরতে ঝুঁকি নিয়ে ট্রাকে ঈদযাত্রা

নাড়ির টানে বাড়ি ফিরতে ঝুঁকি নিয়ে ট্রাকে ঈদযাত্রা

একদিন পরেই পবিত্র পবিত্র ঈদুল আজহা। তাই নাড়ির টানে বাড়ি ফিরছেন উত্তরের বিভিন্ন জেলার মানুষ। স্বজনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে রাজধানী থেকে ট্রাকে করেই ফিরছেন তারা। বাসে টিকিট না পেয়েই তারা এভাবে ঝুঁকি নিয়ে আসছেন বলে জানান।

শনিবার সকালে বগুড়ার সড়ক মহাসড়কে এ চিত্র দেখা গেছে। এদিকে ঈদযাত্রা নির্বিঘ্ন এবং যানজট নিরসনসহ জননিরাপত্তায় পুলিশ সদস্যরা সড়ক মহাসড়কে দায়িত্ব পালন করছেন।

ঢাকা-বগুড়া মহাসড়কে দেখা গেছে, ট্রাকে করে পরিবার পরিজন নিয়ে আসছেন শ্রমজীবী মানুষ। ট্রাকে আসা যাত্রীরা অধিকাংশ বগুড়া, নওগাঁ, জয়পুরহাট ও গাইবান্ধা জেলার। তারা বলেন, আমরা গরিব মানুষ, এত টাকা দিয়ে বাসে আসা সম্ভব না। তাই বাধ্য হয়ে ঝুঁকি নিয়েই ট্রাকে করে গ্রামের বাড়িতে যাচ্ছি। গাবতলী ও গাজীপুর থেকে বগুড়া পর্যন্ত জনপ্রতি ৪০০ থেকে ৫০০ টাকায় যাত্রীরা আসছেন বলে জানান ট্রাকচালক।
 
এদিকে মৃত্যু ঝুঁকি নিয়ে ট্রাকে বা বাসের ছাদে ঈদযাত্রায় নিরুৎসাহিত করেছে বগুড়ার পুলিশ। ঈদের আগে ও পরে যানজট নিরসনসহ যাত্রীদের নিরাপত্তায় সড়ক মহাসড়কে দায়িত্ব পালন করছেন তারা। 

শনিবার দুপুরে জেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী। তিনি বলেন, ঈদের আগে ও পরে সড়ক মহাসড়কে সতর্ক প্রহরায় থাকবে জেলা পুলিশ। যানজটপ্রবণ এলাকায় দায়িত্ব পালনের পাশাপাশি যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছে দিতে আমরা বদ্ধপরিকর।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর