১৯ জুন, ২০২৪ ১৯:২৯

লক্ষ্মীপুরে আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে পুনর্মিলনী

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে পুনর্মিলনী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এ এস এম মাকছুদ কামাল বলেছেন, রাজনীতি প্রত্যেকটি মানুষের জীবনের অংশ হয়ে থাকবে, তবে স্কুলে যেন অতিরিক্ত রাজনীতি না হয়, অতিরিক্ত রাজনীতি প্রকৃত অর্থে শিক্ষা ব্যবস্থাকে নষ্ট করে দেয়। তিনি আরো বলেন, সহ-শিক্ষাকার্যক্রমে আমরা অনেক পিছিয়ে আছি। বিতর্ক, কবিতা আবৃত্তি, দেয়ালিকা লিখন, খেলা-ধূলাসহ অন্যান্য সহ-শিক্ষা কার্যক্রমে আমাদের এগিয়ে যেতে হবে। তাহলেই একটি অঞ্চল ও দেশের জন্য এবং আন্তর্জাতিক পরিমন্ডলে বিকশিত হওয়ার সুযোগ থাকবে বলে মন্তব্য করেন তিনি। 

আজ দুপুরে লক্ষ্মীপুর শহরে অবস্থিত ১৩৭ বছরের গৌরব ঐতিহ্যের শিক্ষা প্রতিষ্ঠান আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় রি-ইউনিয়ন ২০২৪ এর অুনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ও প্রাক্তন ছাত্র হিসেবে তার বক্তব্যে এসব  কথা বলেন ঢাবির ভিসি।
এর আগে সকাল সাড়ে ১০টায় স্কুল মাঠ প্রাঙ্গণে জাতীয় সঙ্গিত পরিবশন, পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে  অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রাক্তন ছাত্র অভিনেতা রামেন্দু মজুমদার, বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি, জেএসডির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন বেলাল প্রমুখ। এসব বক্তারাও তাদের বক্তব্যে ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানের স্মৃতিচারণ করে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী, অসহায় মেধাবী শিক্ষার্থীসহ মানবতার সেবায় সকলকে এগিয়ে আসার আহবান জানান।

এদিকে প্রতিষ্ঠানটির নতুন-পুরাতন ৬ হাজারেরও বেশি শিক্ষার্থী দিনব্যাপী নানা আয়োজনে জমজমাট আড্ডা উৎসবে মেতে উঠেন। 
সরেজমিন দেখা যায়, বহু বছর পর দেখা হতেই একজন অন্যজনকে জড়িয়ে ধরে একান্ত আলাপ চারিতা, পারিবারিক ও কর্মস্থলের নানা গল্প, কিংবা স্কুল জীবনের মধুময় স্মৃতি বিনিময়ে অন্যরকম এক আড্ডায় মেতে উঠেন নতুন-পুরাতন হাজারো শিক্ষার্থী। 
রি-ইউনিয়ন ২০২৪ উপলক্ষে মিলন মেলার জমজমাট এক উৎসবে পরিণত হয়েছে এ দিন। সকাল থেকে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা নানা স্লোগান মুখরিত হয়ে প্রতিষ্ঠানটির সবুজ মাঠ মাতিয়ে তোলে। পরে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর